Sharing is caring!

আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগই দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

 

রোববার ২৩ জুন সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, দারিদ্রমুক্ত সমৃদ্ধ সোনার বাংলা গড়াই আওয়ামী লীগ সরকারের অন্যতম লক্ষ্য। আর্থ-সামাজিকভাবে দেশকে এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগের প্রতিষ্ঠাই হয়েছিল নিপীড়ন রোধ করতে।

 

এর আগে, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা ও মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

 

শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন সরকারের মন্ত্রিসভার সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নের্তৃবৃন্দ।

 

দলটির পূর্বঘোষিত কর্মসূচির আলোকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়।

 

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। রাজধানীসহ দেশের সব জেলা ও উপজেলা সদরে আলোকসজ্জা করা হয়েছে।

১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে রাজনৈতিক দল আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালীন সংগঠনের নাম ছিল আওয়ামী মুসলিম লীগ। পরবর্তী সময়ে মুসলিম শব্দটি বাদ দিয়ে ‘আওয়ামী লীগ’ নামকরণ করা হয়।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *