Sharing is caring!

মোহাঃ ইমরান আলী, শিবগঞ্জ থেকে \ আসন্ন ৭ মে অনুষ্ঠিতব্য শিবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহন। এই উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছে ৬১, সাধারণ আসনে ৫০২ ও সংরক্ষিত আসনে ১৮১জন প্রার্থী। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা সাধারণ ভোটার সামনে প্রতিশ্রæতির ঝুড়ি নিয়ে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছে। এই নির্বাচনী প্রতিবেদনটি ৩ পর্বে বিভক্তি। দ্বিতীয় পর্বে মনাকষা, বিনোদপুর, দাইপুখুরিয়া ও ধাইনগর ইউনিয়নের নির্বাচনী প্রচারণা কিছু চিত্র তুলে ধরা হলো।
মনাকষা ইউনিয়ন:-
উপজেলার মনাকষা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন ৩ জন প্রার্থী। এরা হলেন- আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মির্জা শাহাদাৎ হোসেন খুররম (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী কামাল উদ্দিন (ধানের শীষ), ¯^তন্ত্র প্রার্থী নাজমুল আলম উজ্জল (আনারস)।
বিএনপি মনোনিত প্রার্থী কামাল উদ্দিন (ধানের শীষ):
তিনি মনাকষা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। তিনি জানান, আমি বর্তমান চেয়ারম্যান। আমাকে সাধারণ মানুষ ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আগামী ৭ মে নির্বাচনেও আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে বলে আশা করছি।
আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মির্জা শাহাদাৎ হোসেন খুররম (নৌকা):
তিনি মনাকষা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। তিনি জানান, আমি ইতিপূর্বে চেয়ারম্যান ছিলাম। চেয়ারম্যান দায়িত্ব পালনে আছি, পিছ পা হয়নি। জনসাধারণ আমার সাথে আছে। আমি শতভাগ আশাবাদি আমাকে সাধারণ মানুষ ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আগামী ৭ মে নির্বাচনেও আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে বলে আশা করছি।
¯^তন্ত্র প্রার্থী নাজমুল আলম উজ্জল:
তিনি জানান, ইউনিয়নের সার্বিক উন্নয়নের জন্য নতুন ও তরুন প্রজন্মেও কোন বিকল্প নাই। তাই আমাকে সর্ব সাধারণ জনগণ সমর্থন দিয়েছে। বিধায় আমি নির্বাচনে অংশ গ্রহন করছি। আমি শতভাগ আশাবাদি যদি সুষ্ঠু ও নিরপে¶ নির্বাচন হয় তাহলে আমি বিজয় লাভ করবো ইনআল¬াহ। আমি নির্বাচিত হলে মনাকষা ইউনিয়নকে একটি আদর্শ ও মডেল ইউনিয়ন পরিষদে পরিণত করবো। এই ইউনিয়নের বাল্য বিয়ে, মাদকাশক্তি, অনিয়ম, দূর্নীতি হতে দিবোনা। এছাড়া রাস্তা-ঘাট মেরামতসহ বিভিন্ন সেবামূলক কাজ করবে বলে জানান নাজমুল আলম উজ্জল। এ ইউনিয়নে আগামী ৭ মে  ১২টি ভোট কেন্দ্রে ১৭ হাজার ৭০৯ পুরুষ ও ১৬ হাজার ৮০৩ জন মহিলা ভোটার মোট ৩৪ হাজার ৫১২ জন ভোটার তাদের ভোটারাধীকার প্রয়োগ করবে।
বিনোদপুর ইউনিয়ন:-
এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরা হলেন- আওয়ামীলীগ মনোনিত প্রার্থী অধ্যক্ষ রুহুল আমিন(নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী মহবুল হোসেন(ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী এনামুল হক(আনারস)। এ ইউনিয়নে আগামী ৭ মে ১০টি ভোট কেন্দ্রে ১৪ হাজার ৯৯ পুরুষ ও ১৩ হাজার ৪৪১ জন মহিলা ভোটার মোট ২৭ হাজার ৫৪০ জন ভোটার তাদের ভোটারাধীকার প্রয়োগ করবে।
দাইপুখুরিয়া ইউনিয়ন:
এই ইউনিয়নে ৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরা হলেন-জাসদ মনোনিত প্রার্থী কুল¬ুর রহমান (মশাল), বিএনপি মনোনিত প্রার্থী আতিকুল ইসলাম জুয়েল (ধানের শীষ), আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আলমগীর (নৌকা), ¯^তন্ত্র প্রার্থী আফাজুল ইসলাম(মটর সাইকেল), একরামুল হক(অটো রিক্সা), তোহরুল ইসলাম(আনারস), মাইনুল ইসলাম(ঘোড়া), ইসরাফিল হক(চশমা) ও হাকিম আল ইসলাম(জোড়া পাতা)। এই ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ১২ হাজার ৯৫৩ পুরুষ ও ১৩ হাজার ১৩জন নারী ভোটার মোট ২৫ হাজার ৯৬৬জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবে।
ধাইনগর ইউনিয়ন:-
এই ইউনিয়নে ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরা হলেন-আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আ.ক.ম তাবারিয়া চৌধুরী (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী এ.কে আসগার(ধানের শীষ), ¯^তন্ত্র প্রার্থী হুমায়ন কবীর(মটর সাইকেল), ¯^তন্ত্র প্রার্থী আতাউর রহমান(আনারস) ও জাসদ মনোনিত প্রার্থী জুয়েল আলী(লাঙ্গল)। এই ইউনিয়নে ১১টি ভোট কেন্দ্রে ১৩ হাজার ২৮৮ পুরুষ ও ১৩ হাজার ৫৯০জন নারী ভোটার মোট ২৬ হাজার ৮৭৮জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবে।
ধাইনগর ইউনিয়ন:-
এই ইউনিয়নে ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরা হলেন-আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আবু আহমদ নজমুল কবীর মুক্তা(নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী মোশারফ হোসেন এম(ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী বজলুর রশিদ সোনু(আনারস), মুহা. আজম আলী (মটর সাইকেল), আবদুর রাজিব রাজু (চশমা), কামাল উদ্দিন(ঘোড়া)। এই ইউনিয়নে ১৫টি ভোট কেন্দ্রে ১৮ হাজার ৮৭০ পুরুষ ও ১৭ হাজার ৭৬৬জন নারী ভোটার মোট ৩৬ হাজার ৬৩৬জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবে।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *