Sharing is caring!

এবার দল ছাড়ছেন জামায়াতের

আমির মকবুল আহমদ!

নিউজ ডেস্ক: পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে খোদ আমিরে জামায়াত মকবুল আহমদ আর স্বপদে থাকতে চাইছেন না। সংস্কার ইস্যুতে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাকের পর, এবার দল ছাড়ছেন স্বয়ং আমির মকবুল আহমদ। রোববার দুপুরে দলীয় সূত্রে এ তথ্য জানা যায়।সংস্কার ইস্যুতে তালগোল পাকিয়ে ফেলেছে মুক্তিযুদ্ধের বিরোধিতা করা জামায়াত। দলটির বিভিন্ন পর্যায়ের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, একাত্তরের মুক্তিযুদ্ধে জামায়াতের ভূমিকা নিয়ে ক্ষমা চাওয়া ও না চাওয়ার ইস্যুতে দ্বিধাবিভক্ত দলটির কেন্দ্রীয় নেতৃত্ব। এ নিয়ে দলটিতে অস্থিরতা বিরাজ করছে। গত শুক্রবার দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাকের পদত্যাগ করার মধ্য দিয়ে তা প্রকাশ্য রূপ নেয়।

একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চাওয়া ও দল বিলুপ্তি ইস্যুতে সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের সঙ্গে তারও মতবিরোধ চরমে। গত শনিবার দিনাজপুরের এক নেতার স্বেচ্ছা পদত্যাগ এবং জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য মজিবুর রহমান মঞ্জুকে বহিষ্কার করার ঘটনায় দলের অভ্যন্তরীণ তালগোলের চিত্র আরও ফুটে উঠেছে। সংস্কার ইস্যুতে শিগগিরই দলের অনেকেই পদত্যাগ করতে পারেন বলেও শোনা যাচ্ছে।

সংস্কার ইস্যুতে দলে বিভক্তি প্রকাশ্য হওয়ায় বিব্রত জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদ। তার একজন ঘনিষ্ঠজন (নাম প্রকাশে অনেচ্ছুক) জানান, বিব্রত হওয়ার বিষয়টি দলের আমির আমাদের কয়েকজনকে জানিয়ে বলেছেন, তার বয়স হয়েছে। এই বয়সে এসে দলের মধ্যে এমন পরিস্থিতির মোকাবেলা করতে হবে তা তিনি আশা করেননি। তাই আমির পদে তিনি আর থাকতে চাইছেন না। তিনি জামায়াতের সদস্য পদে থাকতেও স্বস্তিবোধ করছেন না।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *