Sharing is caring!

করোনা ভাইরাস: দেশে আক্রান্ত তিনজন শঙ্কামুক্ত

করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন শঙ্কামুক্ত বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। এছাড়াও আটজনকে আইসোলেশনে চারজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মঙ্গলবার সকালে করোনা সংক্রমণ বিষয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সংবাদ সম্মেলনে তিনি জানান, বিদেশ ফেরত আটজনকে আইসোলেশেন ওয়ার্ডে রাখা হয়েছে। সেই সঙ্গে চারজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর বাইরে, বিদেশ থেকে যারা আসছেন, তাদের অনেককে আমরা সেলফ-কোয়ারেন্টাইনে (স্বেচ্ছায়) থাকতে বলছি, তাদের অনেকে তা মানছেনও। ওই সেলফ কোয়ারেন্টাইনে যারা আছেন, তাদের আইইডিসিআরের হিসাবে ধরা হচ্ছে না।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় আরো সাতজনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। এখন পর্যন্ত ১২৭ জনের নমুনা পরীক্ষা করেছি।

করোনাভাইরাস সংক্রান্ত হটলাইন চালুর পর আইইডিসিআরের কাছে এখন পর্যন্ত ২ হাজার ৭৭৮টি কল এসেছে। করোনা ভাইরাসের বিভিন্ন তথ্যের পাশাপাশি মাস্ক কোথায় পাওয়া যাবে, হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে না, বিদেশ থেকে এসেছে, কী করণীয় ইত্যাদি জানতেও কল এসেছে বলে সংবাদ সম্মেলনে জানান মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *