Sharing is caring!

কাদের সিদ্দিকীর পর এবার ঐক্যফ্রন্ট

থেকে বিদায় নিচ্ছেন মান্না!

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গড়ে ওঠা রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বের হয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।সোমবার (৮ জুলাই) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্ট থেকে সরে যাওয়ার ঘোষণা দেয়ার পর জোটের আরেক অংশীদার ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাও ঐক্যফ্রন্ট ছাড়ার ইঙ্গিত দিয়েছেন।

এ প্রসঙ্গে মান্না বলেন, জোটে ড. কামালের অনীহাই আমাকে ঐক্যফ্রন্ট বিমুখ করেছে। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে বিএনপি থেকে জয়ী প্রার্থীরা সংসদে শপথ নেয়ার পর থেকে এ জোট নিজের কাছে বোঝা মনে হচ্ছে। তাই সিদ্ধান্ত নিয়েছি ঐক্যফ্রন্ট ছেড়ে দেয়ার।

অপরদিকে, ঐক্যফ্রন্ট ছাড়া নিয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকীর বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নামে যে জোট তারা গড়েছিলেন, নির্বাচনের পর গত সাত মাসে তার কোনো অস্তিত্ব এখন খুঁজে পাওয়া যাচ্ছে না। জাতীয় কোনো সমস্যাকে তারা তুলে ধরতে পারছে না। এরকম একটি জোট যে আছে তা দেশের মানুষ জানেই না বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচন পরবর্তী বিভিন্ন ইস্যুতে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর মধ্যে অসন্তোষ সৃষ্টি হলে ঐক্যফ্রন্ট ছাড়ার হুঁশিয়ারি দেন কাদের সিদ্দিকী। ঐক্যফ্রন্ট পরিচালনায় বিস্তর অসঙ্গতি রয়েছে বলেও সে সময় মন্তব্য করেন তিনি। তারই ধারাবাহিকতায় ৮ জুনের মধ্যে এ সংক্রান্ত ব্যাখ্যা চেয়ে ৫ মে ড. কামালকে চিঠি লেখেন কাদের সিদ্দিকী। নির্ধারিত সময়ের মধ্যে ব্যাখ্যা না পেলে ঐক্যফ্রন্ট থেকে কৃষক শ্রমিক জনতা লীগকে প্রত্যাহার করে নেওয়ার ঘোষণাও দেন তিনি।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *