Sharing is caring!

গণপরিবহনে ভোগান্তি নেই, রাজধানীতে

ফিরছে মানুষ

পরিবারের সঙ্গে ঈদ পালন করে ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। সড়ক, নৌ ও রেলপথে ক্রমেই বাড়তে শুরু করেছে রাজধানীমুখী মানুষের ভিড়। তবে রাজধানীতে ফিরতে কোনো প্রকার ভোগান্তি না থাকায় স্বস্তি প্রকাশ করছেন যাত্রীরা।

যাত্রীরা বলছেন, কোনো যানজট, ভোগান্তি ছাড়াই পরিবারের সঙ্গে ঈদ পালন করে আবার রাজধানীতে ফিরতে পারায় তারা অনেক খুশি। আগে ঈদে ঘরে ফেরা, ঈদ শেষে রাজধানীতে ফেরা নিয়ে তারা যে মানসিক যন্ত্রণার সম্মুখীন হতো সে অবস্থা এবার ঈদে নেই। সড়ক, নৌ পথে ও রেলপথে ঘরে ফেরা মানুষের যাত্রায় স্বস্তি ফিরিয়ে আনতে সড়কের উন্নয়নসহ নির্বিঘ্ন যাত্রার জন্য বর্তমান সরকার যেসব উদ্যোগ হাতে নিয়েছিলো তা সত্যিই প্রশংসার দাবি রাখে।

এ বিষয়ে হাসিব শাহরিয়ার নামের এক যাত্রী বলেন, বর্তমান সরকার সড়ক উন্নয়নে যে পরিমাণ গুরুত্ব দিয়েছে তাতে আমরা উপকৃত। আগে যেখানে ঈদযাত্রার কথা মনে আসলেই একধরণের ভয় হতো, তা এখন নেই। রাস্তায় কোনো যানজট নেই। ট্রেন, লঞ্চের যাত্রায় যাত্রীদের দুর্ভোগ নেই। যারা ঈদ শেষে ঘরে ফিরছেন তারা সবাই সরকারের উন্নয়নের সুবিধা অনুধাবন করতে পারছেন।

সরেজমিনে দেখা গেছে, সড়কপথে কোনো রকম যানজট ছাড়াই ফিরতে পেরে খুশি যাত্রীরা। ট্রেন ও লঞ্চযাত্রায়ও ছিলো স্বস্তির হাওয়া। পরিবার-পরিজন নিয়ে ঈদ আনন্দ উপভোগ শেষে নির্বিঘ্নে ঢাকা ফিরেছেন মানুষ।

এদিকে, ঈদের ছুটিতে ফাঁকা থাকার কারণে পরিবার নিয়ে স্বাচ্ছন্দ্যে ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ। ফাঁকা সড়কে দুর্ঘটনা এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে ট্রাফিক পুলিশ। দীর্ঘ ছুটির পর নগরবাসী ফিরতে থাকায় রাজধানী ফিরে পেতে শুরু করেছে তার চিরচেনা রূপ।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *