Sharing is caring!

গোমস্তাপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

♦ গোমস্তাপুর প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেছেন ইউপি সদস্যরা। গত সোমবার (০১ মার্চ) জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বরাবর তারা এ অভিযোগ করেন। এছাড়াও স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ও গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগের অনুলিপি দেয়া হয়েছে। অভিযোগ সুত্র জানা যায়, দায়িত্ব গ্রহণের পর হতেই গত ৫ বছরে বর্তমান চেয়ারম্যান জামাল উদ্দিন স্বেচ্ছাচারীভাবে নিজের খেয়াল-খুশি মতো পরিষদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার এমন আচরণে ক্ষুব্ধ সকল ইউপি সদস্যই।

তারা জানান, এলজিএসপি, টিয়ার, কাবিখাসহ বিভিন্ন প্রকল্পে ইউপি সদস্যদেরকে প্রকল্প না দিয়ে চেয়ারম্যান নিজেই বাস্তবায়ন করেন। এমনকি প্রকল্পের টাকা তিনি হাতিয়ে নিয়ে কুক্ষিগত করেন এবং তার মন মতো প্রকল্প বাস্তবায়ন করেন। এমনকি গত ২৯ মাস থেকে ইউপি সদস্যদের ভাতা বন্ধ রেখেছেন তিনি। এতে অনেক ইউপি সদস্য মানবেতর জীবনযাপন করছে। অভিযোগকারী ইউপি সদস্যরা জানান, সরকারের দেয়া বিভিন্ন প্রণোদনাসহ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ইত্যাদির তালিকা ওয়ার্ড সদস্যদের মাধ্যমে প্রস্তুত করার বিধান থাকলেও তিনি সম্পূর্ণ এককভাবে তালিকা করে যাচ্ছেন। দুইজন ইউপি সদস্যকে নিয়েই পরিষদের সব কাজ করছেন। অভিযোগপত্রে সাক্ষর করেছেন, ০৩ নং ওয়ার্ড সদস্য সাইদুর রহমান, ০৬ নং ওয়ার্ড সদস্য বকুল মিজ্ঞা, ০৭ নং ওয়ার্ড সদস্য তরিকুল ইসলাম, ০৯নং ওয়ার্ড সদস্য বাসির আলীসহ ৮ জন ইউপি সদস্য। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা। এবিষয়ে ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইউপি সদস্যরা তার বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন তার সবগুলোই মিথ্যে। স্বার্থের ব্যাঘাত হওয়ায় তারা এসব অভিযোগ করেছে।
গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *