Sharing is caring!

স্টাফ রিপোর্টার \ চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি’র নবনির্মিত ব্যারাকে জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেছেন ৫৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মাহমুদুল হাসান পিএসসি। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলায় নির্মিতব্য সদর দপ্তরে এই মতবিনিময় ও ব্রিফিং অনুষ্ঠান হয়। ঘন্টাব্যাপী চলা এই ব্রিফিং এ চাঁপাইনবাবগঞ্জ সীমান্তের ব্যাটালিয়নের অধিনস্থ ১৬টি বিওপি’র মাধ্যমে হত্যা, অবৈধ সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধে বিজিবি’র বিভিন্ন কর্মকান্ডের কথা তুলে ধরেন অধিনায়ক। শেষে ২০১৯ সালের জানুয়ারী থেকে ৩১ আগষ্ট পর্যন্ত বিভিন্ন অভিযানের তথ্য তুলে ধরেন অধিনায়ক। প্রেস বিফ্রিং এ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটলিয়নের অধিনায়ক জানান, বিজিবি এ বছরের আগষ্ট পর্যন্ত প্রায় ৩ কোটি চুয়াত্তর লক্ষ টাকার মাদকদ্রব্য ও অবৈধ মালামাল উদ্বার করেছে এবং ৪৩জনকে আটক করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক জোনাব আলী, ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি, ‘দর্পণ টিভি’র (অনলাইন) ব্যবস্থাপনা পরিচালক ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম, সহ-সভাপতি হোসেন শাহনেওয়াজ, সহ-সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, কোষাধ্যক্ষ ও যমুনা টিভির প্রতিনিধি মনোয়ার হোসেন জুয়েল, সাংবাদিক আলমগীর কবির কামাল, আলহাজ্ব নাইমুল হক, ডাবলু কুমার ঘোষসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীরা।
প্রেস বিফ্রিং এ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদকমুক্ত দেশ গঠনের ঘোষণাকে বাস্তবায়নের লক্ষে বিজিবি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি এবছরের জানুয়ারী থেকে আগষ্ট পর্যন্ত প্রায় ৩ কোটি চুয়াত্তর লক্ষ টাকার মাদকদ্রব্য ও অবৈধ মালালাল উদ্বার করেছে। তিনি জানান, এর মধ্যে প্রায় ১৫ হাজার বোতল ফেন্সিডিল, ১৫ কেজি গাঁজা, ১ হাজার ১’শ ৬৫ পিস ইয়াবা, নেশা জাতীয় ২’শ ২৩টি ইনজেকশনসহ দেশী-বিদেশী মদ। এছাড়াও তিনি আরো জানান, ১৩টি পিস্তল, ২৬টি ওয়ান স্যুটার গান, ২টি এয়ার গান, ৮৮টি গুলি ও ২৪টি মাগজিন আটক করেছে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন। ৪৩জনকে আটক করা হয়েছে।
৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক বলেন, এই সময়ের মধ্যে ব্যাটলিয়ন অধিনায়ক, স্টাফ অফিসার, কোম্পানী কোমন্ডার ও বিওপি কমান্ডার পর্যায়ে মোট ৭৫টি জনসচেতনতামূলক সভার আয়োজন করা হয়েছে। সভায় সীমান্তে হত্যা, অবৈধ সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধে এসব কাজ থেকে বিরত থাকতে সীমান্ত এলাকার জনসাধারনকে উদ্বুদ্ধ করা হয়েছে। খুব শীগ্রই সীমান্তে আমদানীকৃত পন্যবাহী গাড়ীতে বহনকৃত অবৈধ মালামাল সনাক্তের জন্য বিজিবি’র অর্থায়নে এক্স-ওে স্কানার মেশিন স্থাপন করা হবে বলেও জানান ৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *