1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ তোহাখানায় ওরশ শরীফ ॥ হাজার হাজার মানুষের ভীড় - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মাদক মামলায় কলেজ ছাত্রকে ফাঁসানোর দাবিতে কানসাটে পরিবারের সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে ১৫ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ॥ একজনের বাতিল চাঁপাইনবাবগঞ্জে অবাধে চলছে অবৈধ সিএনজি ॥ নজর নেই কর্তৃপক্ষের বিএনপিসহ স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করতে হবে-ওবাইদুল কাদের গ্রামীণ ট্রাভেলস্ এর দূরপাল্লার চলন্ত বাসে বই পড়তে পারবেন যাত্রীরা অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে-তথ্য প্রতিমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে এক ইউপি সদস্য আহত মুজিবনগর দিবসে পোরশায় আলোচনা সভা ও দোয়া মাহফিল

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ তোহাখানায় ওরশ শরীফ ॥ হাজার হাজার মানুষের ভীড়

নিজস্ব ও শিবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৭ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ তোহাখানায় ওরশ শরীফ ॥ হাজার হাজার মানুষের ভীড়

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদে হজরত শাহ নেয়ামতুল্লাহ (রঃ) তোহাখানা মসজিদে পবিত্র ঔরশ শরীফ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) এই ওরশে চাঁপাইনবাবগঞ্জ জেলার ও জেলার বাইরে থেকে আসা হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করে। পবিত্র ওরশ উপলক্ষে তোহখানা চত্বরে কোরআনখানী ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

পরে তোহাখানা মসজিদে জুমার নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। জুম্মার নামাজের পর বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিদের দেখার জন্য শাহ নেয়ামতুল্লাহ (রঃ) এর বিভিন্ন পোষাক ও আসবাবপত্র দেখার জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এর আগে বৃহস্পতিবার বিকেল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ঔরশে অংশগ্রহনের অংশ হিসেবে এবাদত-বন্দেগীর মধ্য দিয়ে রাত কাটায়। এছাড়াও ওরশ শরীফ উপলক্ষ্যে সোনামসজিদের রাস্তার দু’ধারে বিভিন্ন পন্যের মেলা বসেছে। তোহাখানায় জুম্মার নামাজ আদায় করেন, তহাখানা মাজার কমিটির সভাপতি সাধারণ সম্পাদক আলী আকবর আজীজী অবসরপ্রাপ্ত জেলা জজ, উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী জুবায়ের আহাম্মদসহ ধর্মপ্রাণ হাজারো মুসল্লী।
উল্লেখ্য, শাহ্ নেয়ামতউল্লাহ (রহঃ) দীর্ঘ প্রায় ৩৩ বছর এই অঞ্চলে সুনামের সাথে ইসলাম প্রচার করেন। পরে তিনি পিরোজপুরেই ১০৭৫ হিজরী (১৬৬৪ খ্রিষ্টাব্দে) মতান্তরে ১০৮০ হিজরীতে (১৬৬৯ খ্রিষ্টাব্দে) পরলোকগমন করেন। তাকে তোহাখানায় সমাহিত করা হন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!