Sharing is caring!

চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত টোল আদায়-চাঁদাবাজি ও নির্যাতনের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

♦ স্টাফ রিপোর্টার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা-পদ্মা ফেরিঘাটে টোল আদায়ের নামে বেপরোয়া চাঁদাবাজি, পারাপারের যাত্রীদের উপর নির্যাতন ও ক্ষমতার জোর ও পেশি শক্তির বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

পাঁকা ইউনিয়ন এলাকাবাসীর আয়োজনে বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে এই সম্মেলন হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে এলাকাবাসী অভিযোগ করেন, সরকারি নিয়মনীতি উপেক্ষা করে অবৈধভাবে নিরীহ সাধারণ মানুষের কাছে অন্যায়ভাবে টোল আদায় করা হচ্ছে দীর্ঘদিন ধরে। এরই প্রতিবাদে শিবগঞ্জ উপজেলা পরিষদের সামনে গত ১ মার্চ (সোমবার) মানববন্ধনের প্রস্তুতিকালে স্থানীয় সাংসদের সন্ত্রাসী বাহিনী হামলা চালায় কর্মসূচীতে অংশ নেয়া বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের উপর। এতে বেশ কয়েকজন সাধারণ মানুষ আহত হয়।

লিখিত বক্তব্যে আরও অভিযোগ করা হয়, এসব অনিয়ম বন্ধে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনে আবেদন করেও কোন প্রতিকার হয়নি। উল্টো দীর্ঘদিন ধরেই স্থানীয় এমপি, উপজেলা প্রশাসন এবং জনপ্রতিনিধিদের যোগসাজসে সাধারণ মানুষকে জিম্মি করে তাদের তৈরি সিন্ডিকেটের মাধ্যমে সরকার নির্ধারিত টোলের কয়েকগুন বেশি চাঁদাবাজি করা হচ্ছে বলেও সাংবাদিক সম্মেলনে অভিযোগ তোলা হয়।

এ অবস্থায় পদ্মাপারের চরাঞ্চলের সাধারণ মানুষের কাছ থেকে অন্যায়ভাবে টোল আদায় বন্ধ ও ঘাটগুলোতে টোল আদায়ের মূল্য তালিকা টাঙ্গানোর দাবিসহ চরাঞ্চলের মানুষের নিরাপদে পারাপারের ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *