Sharing is caring!

স্টাফ রিপোর্টার \ দেশের অন্যতম ও জেলার শীর্ষ স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান ‘এরফান গ্রæপ’র অর্থায়নে নির্মিত “এরফান গ্রæপ জামে মসজিদ” এর শুভ উদ্বোধন হয়েছে। “অগ্রযাত্রার পথে একধাপ এগিয়ে…” শ্লোগানে শুক্রবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার আমনুরা রোডে আতাহার বুলনপুরস্থ এরফান গ্রæপের প্রধান কার্যালয় চত্বরে নির্মাণ করা অত্যাধুনিক মানের “এরফান গ্রæপ জামে মসজিদ” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম। প্রধান আলোচক ছিলেন চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মো. আবু সালেহ। উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন ‘এরফান গ্রæপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলী। শেষে দেশ ও এরফান গ্রæপের উত্তরোত্তর উন্নতি কামনা করে দোয়া করা হয়। এসময় ‘এরফান গ্রæপ’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুব আলম, সহকারী পরিচালক মো. কামরুজ্জামান, জেনারেল ম্যানেজার আলহাজ্ব মো. সাইফুল ইসলাম, “এরফান গ্রæপ জামে মসজিদ” এর ইমাম হারুন অর রশিদসহ বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উপস্থিত ছিলেন সাবেক সংসদ সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার মামবুব আলম খান পিপিএম ও ইকবাল হোছাইন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, এ্যাড. আব্দুল ওয়াদুদ, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা শহীদুল হুদা অলক, ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক ও ‘দর্পণ টিভি’ (অনলাইন) এর ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হান্নু, চেম্বারের পরিচালক আলহাজ্ব এ্যাড. লুৎফর রহমান ফিরোজ, মো. শহিদুল ইসলাম, সাজাহান আলী, বাহরাম আলী, আলহাজ্ব মহসীন আলী, এম কোরাইশী মিলু, আহসান হাবিব মিন্টু, আলহাজ্ব আব্দুল আওয়ালসহ পরিচালকগণ, হায়দার আলী, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান, মেসার্স আয়েশা এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী আলহাজ্ব আল রাজিবুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক লেলিন প্রামানিক, সহ, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, জেলার গণ্যমান্য ও সুধীজন। বক্তারা সমাজ থেকে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, বাল্য বিয়ে প্রতিরোধে সামাজিকভাবে সচেতনতা সৃষ্টি এবং মোকাবেলা করার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাসহ জেলার অসংখ্য মসজিদ, মাদ্রাসা, মক্তব, হেফজোখানা, ইদগাহ, গোরস্থান নির্মানে দীর্ঘদিন থেকেই আর্থিক সহায়তা করেন আসছেন মো. এরফান আলী। এই মসজিদে একসাথে প্রায় ৪ শতাধিক মুসল্লী একসাথে নামাজ আদায় করতে পারবেন। ‘এরফান গ্রæপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলী ধর্মীয় প্রতিষ্ঠান গড়ার জন্য তাঁর দানের হাত অনেটায় প্রসারিত। শুধু ধর্মীয় প্রতিষ্ঠানই নয়, জেলার অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানেও রয়েছে তাঁর আর্থিক সহায়তা। ধর্মীয় কোন প্রতিষ্ঠানে সহায়তা করা যেন তাঁর একটা নেশা। দুঃস্থ, রোগাক্রান্ত ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্যও প্রস্তুত থাকেন ‘এরফান গ্রæপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলী। তিনি ধর্মীয় প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, অসহায়, দুঃস্থ ও দুরারোগ্য রোগে আক্রান্ত রোগীদের সহায়তার জন্য লক্ষ লক্ষ টাকা ব্যয় করেন। বিভিন্নভাবে সামাজিক ও উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন ‘এরফান গ্রæপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলী দীর্ঘদিন থেকেই। তিনি নিজ খরচে উন্নতমানের সামগ্রী দিয়ে দৃষ্টিনন্দন ও সুসজ্জিত জামে মসজিদ নির্মাণ করলেন “এরফান গ্রæপ জামে মসজিদ”। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকা “দৈনিক চাঁপাই দর্পণ” এর প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নিয়ে পৃষ্ঠপোষকতা করে আসছেন। আরও বেশী বেশী সমাজ সেবা করার জন্য আগামী দিনে সকল মানুষের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন ‘এরফান গ্রæপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলী মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে। তিনি সকলের আন্তরিক দোয়াও কামনা করেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *