1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ৭৫ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

শহীদ বেদীতে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, শান্তির পায়রা উড্ডয়ন, কুচকাওআজ ও ডিসপ্লে প্রদর্শনের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদদের বিনম্র শ্রদ্ধা জানিয়েছে জেলাবাসী।

মঙ্গলবার সুর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সুচনা হয় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সুর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর সংলগ্ন শহিদ মুক্তিযোদ্ধাদের নামাঙ্কিত স্মৃতিফলক এবং হরিমোহন উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন জাতির পিতার প্রতিকৃতি এবং সার্কিট হাউজের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন সূচনা হয়।

আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিচার বিভাগ, জেলা পরিষদ, সিভিল সার্জন অফিস, নবাবগঞ্জ পৌরসভা, সদর উপজেলা প্রশাসন,

জেলা এলজিইডি অফিস, গণপুর্ত বিভাগ, সিআইডি, জেলা শিল্পকলা একাডেমী, জেলা সড়ক ও জনপথ বিভাগ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, জেলা শিশু বিষয়ক কর্মকর্তার কার্যালয়, নবাবগঞ্জ সরকারি কলেজ, নবাবগঞ্জ মহিলা সরকারি কলেজ, জাতীয় মহিলা সংস্থা, জেলা আইনজীবী সমিতি, জেলা শিক্ষা অফিস, গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়, জেলা প্রধান ডাকঘর, জেলা কারাগার, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক সংগঠন।

সকালে জেলা আওয়ামীলীগ, যুবলীগ, মহিলালীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে। এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাংসদ মোঃ আব্দুল ওদুদ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ রুহুল আমিন ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাক্তার গোলাম রাব্বানীসহ জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাঈফ জামান আনন্দসহ জেলা, উপজেলা, পৌর আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। মঙ্গলবার ভোরে শিবগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

 


অপরদিকে, সকাল ৮টায় ডাঃ আ.আ.ম মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) স্টেডিয়ামে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, শান্তির পায়রা উড্ডয়ন, কুচকাওআজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। সেখানে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান ও পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান বিপিএম-পিপিএম-সেবা।

উপস্থিত ছিলেন ড. প্রফেসর সৈয়দ মোজাহারুল ইসলাম তরু, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন ও এ্যাড. আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, সদর উপজেলা নির্বাহী অফিসার তাছমিনা খাতুন, এসিল্যান্ড আঞ্জুমান সুলতানা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বীরমুক্তিযোদ্ধাগণ ও সুধীজন।

মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। অপরদিকে, বিকেল ৪টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও ইফতারের আয়োজন করা হয়। দুপুরে সকল মসজিদে বিশেষ দোয়া ও মন্দির এবং গীর্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়া, হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, এতিমখানায় উন্নতমানের ইফতারী ও খাবার পরিবেশন করা হয়।     দিবসটি উপলক্ষে বিকেলে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিটি উপজেলায় নানা কর্মসুচী পালিত হয়েছে প্রশাসনসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের আয়োজনে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!