Sharing is caring!

চাঁপাইনবাবগঞ্জে মাদক নিয়ন্ত্রণ ও বাল্য বিয়ে প্রতিরোধে সভা

♦ স্টাফ রিপোর্টার

মাদক নিয়ন্ত্রণ, বাল্য বিবাহ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে এই আলোচনা সভা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোসা. সাহিদা আক্তার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান খান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন আক্তার, নবাবগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. মিন্টু রহমান, গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমেদ এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ডাসকো’র অফিসার মো. আবুল কালাম আজাদ। বক্তারা বলেন, সীমান্তের জেলাগুলোর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে শতকরা ৭০ জনের বাল্যবিবাহ হয়।

কিশোর বয়স থেকেই অনেকে মাদক সেবন করে এর সহজলভ্যতার কারণে। ঘরে ঘরে নারী ও শিশুরা নির্যাতিত হয় বাল্য বিয়ের কারণে। এসব থেকে মুক্তি পেতে হলে সকল অভিভাবককে সতর্ক হতে হবে, যেন শিশুর গর্ভে শিশু জন্ম না নেয়। তাই জেলাব্যাপি মাদক নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ বন্ধ এবং নারী ও শিশু নির্যাতন বন্ধে বিভিন্ন কার্যকরী উদ্দ্যোগ গ্রহণের সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। সমাবেশে ইমাম, নিকাহ রেজিষ্ট্রার, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *