Sharing is caring!

জনকল্যাণে বঙ্গবন্ধুর অনুসারী হয়েই

সংসদে যাবেন সুলতান মনসুর

জামায়াত, গণফোরামসহ কিছু রাজনৈতিক দল নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্ট নামের একটি জোট গঠন করেছিল বিএনপি। যেখানে গণফোরামের নেতা ড. কামাল হোসেনকে জাতীয় ঐক্যফ্রন্ট প্রধানের দায়িত্ব দেয়া হয়েছিল। সেই জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে লড়ে মৌলভীবাজার-২ আসনের এমপি নির্বাচিত হয়েছেন ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর। কিন্তু গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে বিএনপি ও গণফোরামের ভরাডুবি হলে জোটটির পক্ষ থেকে নির্বাচনের ফলাফল বয়কটের ঘোষণা দেয়া হয়। একই সঙ্গে বিএনপি ও ঐক্যফ্রন্টের এমপিরা শপথ নিয়ে সংসদে যাবে না বলেও জানায় শীর্ষ নেতারা।

তবে ঐক্যফ্রন্টের বিজয়ী এমপিদের মধ্যে শপথ নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন মৌলভীবাজার-২ আসন থেকে জয় পাওয়া ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর।

এদিকে সুলতান মনসুর যতবারই সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন, ততবারই গণফোরাম ও বিএনপি থেকে তাকে শপথে না যাওয়ার জন্য চাপ প্রয়োগ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচনে জয়ী হয়েছে ঐক্যফ্রন্টের এমন কেউই সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করবে না।

তবে এতদিন গণমাধ্যমে চুপ থাকলেও খোলস ছেড়ে বেড়িয়ে এসেছেন সুলতান মনসুর। জনকল্যাণে বঙ্গবন্ধুর অনুসারী হয়েই সংসদে আসবেন বলে ঘোষণাও দিয়েছেন তিনি। বলেছেন, ‘আমি বঙ্গবন্ধুর অনুসারী। গণফোরামের কেউ নই, বিএনপিরও কেউ নই। দেশের মানুষ আমাকে যে পরিচয়ে এতকাল ধরে চিনে আসছে, সে অনুযায়ী অবশ্যই আমি জনগণের কথা বলার জন্য সংসদে যাব।’

নতুন জোটে যাওয়া বিএনপির নতুন চমক হিসেবে ছিল মৌলভীবাজার-২ আসনে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর। একাদশ জাতীয় সংসদে ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে নির্বাচনে যোগ দিয়ে মৌলভীবাজার-২ আসনের নৌকার প্রার্থী এম. এম. শাহীনকে পরাজিত করেন তিনি।

সুলতান মনসুর জানিয়েছেন, ‘আমার মতো রাজনীতিবিদ কখনোই জনগণের প্রতিনিধি হয়ে ঘরে বসে থাকতে পারেন না। বাংলাদেশের মানুষ আমাকে যে পরিচয়ে জানে, আমি সে পরিচয়ে অবশ্যই সংসদে যাব। তবে যোগ দেয়ার ব্যাপারে দিন-ক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। সময় হলেই দেখতে পাবেন। জাতির জনক বঙ্গবন্ধুর অনুসারী হিসেবে ঐক্য প্রক্রিয়ার পক্ষ থেকে নির্বাচনে গিয়েছি।

তিনি বলেন, ‘জনগণ আমাকে ভোট দিয়েছেন, আমি জনগণের কথা-দাবি তুলে ধরার জন্য, সংসদে জোরালো ভূমিকা রাখার জন্য যাব। বাংলাদেশের মানুষ আমাকে যে পরিচয়ে এতকাল ধরে জেনে আসছে সে অনুযায়ী অবশ্যই যথাসময়ে ইতিবাচক পদক্ষেপ নেব, সংসদে যাব।’

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *