Sharing is caring!

জলাবদ্ধতায় দুর্ভোগে সিংড়ার হাজারো মানুষ

♦ দর্পণ ডেস্ক
অতি বৃষ্টির কারনে নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর মৎস্যজীবী পাড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। একটি ড্রেনের অভাবে জলাবদ্ধতায় দুর্ভোগ পড়েছে হাজারো মানুষ।

এলাকাবাসী জানায়, চামারী ইউনিয়নের বিলদহর মৎস্যজীবীপাডায় প্রায় ২৫০০ লোকের বসবাস। যাতায়াতের জন্য একটি মাত্র রাস্তা রয়েছে। এই রাস্তাটি প্রায় দুই বছর ধরে জলাবদ্ধতা অবস্থায় রয়েছে। পানি নিস্কাসনের একটি ড্রেনের অভাবে প্রতিবছর বর্ষা মৌসুমে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এবারও গত কয়েক দিনের বর্ষার কারনে মৎস্যজীবী পাড়ায় পানি জমে জলমগ্ন হয়ে পড়েছে । পানি বন্দি হয়ে প্রাইমারি স্কুল, কমিউনিটি ক্লিনিক এ যেতে পারছে না এলাকার মানুষ।

বিলদহর মৎস্যজীবী পাড়ার নুরল ইসলাম বলেন, বর্ষার পানি বের হওয়ার জন্য ড্রেন না থাকায় গত দুই বছর ধরে এই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

একই এলাকার দুলাল সরকার জানান, গত দুই বছর ধরে জলাবদ্ধতার শিকার হয়ে ভোগান্তিসহ দুর্ভোগ পোহাচ্ছেন। এবারও পানি বন্দির কারনে রোগ জীবানু ছড়াচেছ। যাতায়াত করতে গিয়ে দুর্ভোগ পড়ছেন এলাকার মানুষ। এই ভোগান্তির দ্রুত নিরসন দাবী করেন তিনি।

সিংড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক বলেন,তিনি এলাকা পরিদর্শন করেছেন। মৎস্যজীবি পাড়ায় জলাবদ্ধতার সত্যতা নিশ্চিত করে বলেন,অতি বৃষ্টি এবং তীব্র স্রোতের কারনে বিলদহর হযরত আশরাফ(র:)মাজার, মৎস্যজিবী পাড়া,
আনন্দনগর ঈদগাহ্ মাঠ, কবরস্থান সহ আত্রাই নদীর দুই তীরে প্রায় সকল বাড়ী ঘড় হুমকির মুখে রয়েছে। বিষয়টি পানি উন্নয়ন বিভাগ সহ স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, অতিবর্ষার কারনে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। স্থনীয় ইউপি চেয়ারম্যানকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। এছাড়া আজ সোমবার জলাবদ্ধ ওই এলাকায় পরিদর্শন করে পরবর্তী পদ¶েপ নেয়া হবে বলে তিনি বলেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *