Sharing is caring!

ডেঙ্গু প্রতিরোধে মাঠে নেমেছে আনসার ও ভিডিপি

নিউজ ডেস্ক: রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তবে ডেঙ্গু সমস্যার সমাধানে এগিয়ে এসেছে সরকার, নিয়েছে নানা রকমের উদ্যোগ। মাননীয় প্রধানমন্ত্রী লন্ডন থেকে এসব পরিস্থিতির উপর সার্বক্ষণিক নজর রাখছেন। ডেঙ্গু, বন্যা ও গুজব মোকাবেলায় দলের সবাইকে একযোগে মাঠে নামার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।এদিকে, ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনে পাঁচ দিনব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক র‌্যালির আয়োজন করেছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা (ভিডিপি) বাহিনী।

মঙ্গলবার (৬ আগস্ট) ভোর থেকে আগামী রোববার পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হবে। প্রয়োজন অনুসারে এ সময় আরো বাড়তে পারে বলে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল, উপ-মহাপরিচালক কর্নেল মো. কামাল মামুন এবং উপ-মহাপরিচালক মাহবুব উল ইসলাম বিশেষ উপদেষ্টা হিসেবে এ কার্যক্রম চালাবেন।

বিজ্ঞপ্তিতে, ডেঙ্গুর বিদ্যমান পরিস্থিতি নিয়ে আতঙ্কিত না হয়ে সব কর্মকর্তা-কর্মচারী ও ভিডিপি সদস্যদের যার যার অবস্থান থেকে মশক নিধন কার্যক্রম পরিচালনা করা এবং অন্যদেরও মশক নিধন কার্যক্রম ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করার নির্দেশও দেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *