Sharing is caring!

ডেল্টা প্ল্যান বাস্তবায়নে সহযোগিতা করবে বিশ্বব্যাংক

ডেল্টা প্ল্যান বাস্তবায়নে বিনিয়োগ প্রবাহ ও অর্থ সংস্থানে বিশ্বব্যাংককে সহযোগিতার আহ্বান জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। বিশ্বব্যাংকের প্রতিনিধিও ডেল্টা প্ল্যান বাস্তবায়নে সহযোগিতার আশ্বাস দেন।

 

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে সচিবালয়ে প্রতিমন্ত্রীর দফতরে বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় জ্যেষ্ঠ আঞ্চলিক পরিচালক জন রমি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের মধ্যকার অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে বিশ্বব্যাংকের প্রতিনিধিকে এই আহ্বান জানান।

 

বৈঠকে প্রতিমন্ত্রী টেকসই প্রবৃদ্ধি অর্জনে জলবায়ু পরিবর্তন ও তা মোকাবিলায় অভিযোজন কার্যক্রমে পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত উদ্যোগ ও আগামী দিনের কর্মপরিকল্পনা তুলে ধরেন।

 

প্রতিমন্ত্রী বলেন, ‘যেহেতু ডেল্টা প্ল্যান দীর্ঘ সময় ধরে অনেকগুলো কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সম্পর্কিত। তাই নানা ধরনের প্রতিবন্ধকতাও আমাদেরকে মোকাবিলা করতে হবে। সেজন্য ডেল্টা প্ল্যানের লক্ষ্য অর্জনে আমরা বিশ্বব্যাংকের মতো বৈশ্বিক উন্নয়ন সহযোগিদের কাছে অধিক সহযোগিতা প্রত্যাশা করছি।’

 

আলোচনায় পানি সম্পদ সচিব কবির বিন আনোয়ার ডেল্টা প্ল্যানের লক্ষ্যসমূহ তুলে ধরে বিশ্বব্যাংককে সার্বিক সহযোগিতার আহ্বানও জানান।
প্রতিনিধিদলের প্রধান জন রমি ডেল্টা প্ল্যান বাস্তবায়নে বিশ্বব্যাংকের জোর সহযোগিতার আশাবাদ ব্যক্ত করে তা বাস্তবায়নে একটি কোর গ্রুপ গঠন এবং তার মাধ্যমে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র প্রস্তুতের ওপর আলোকপাত করেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *