Sharing is caring!

দক্ষ কর্মীর চাহিদা বেড়ে চলেছে দেশে : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন,‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে উন্নীত করা হবে।’ মাননীয় প্রধানমন্ত্রীর এই কথা বাস্তবায়নে কাজ করে চলছে সরকার। এবং এই উন্নয়নের ছোঁয়া পড়েছে আমাদের শিল্প-কারখানাতেও। দেশে আন্তর্জাতিক মানের শিল্প ও কলকারখানা স্থাপিত হচ্ছে। তাই দক্ষ কর্মীর চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। চাহিদা পূরণে মিরসরাইয়ে চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে বলে ঘোষণা দেন তিনি।

 

বৃহস্পতিবার (২৭জুন)  রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রে (বিটাক) বিভিন্ন ট্রেডে প্রশিক্ষিত মেয়েদের মাঝে সনদ ও বিভিন্ন শিল্প কারখানায় চাকরির নিয়োগপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
বিটাকের মহাপরিচালক ড. মো: মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব আবুল মনসুর মো: ফয়েজ উল্লাহ, এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক মো: মোস্তাফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে জানানো হয়, বিটাক থেকে সম্প্রতি ২৭৮ জন মেয়ে বিভিন্ন ট্রেডে হাতে-কলমে ৩ মাসের কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করেন। এর মধ্যে গতকালের অনুষ্ঠানে ১৯৬ জন প্রাণ-আরএফএল গ্রুপ, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ট্রান্সকম গ্রুপপসহ অন্যান্য প্রতিষ্ঠানের নিয়োগপত্র গ্রহণ করেছেন। অন্য প্রশিক্ষণার্থীরা ব্যক্তিগত কারণে এখনই যোগদান না করে পরে করবেন বলে জানান আয়োজকেরা।

 

শিল্পমন্ত্রী বলেন, বিটাক গ্রামগঞ্জ থেকে মেধা অনুসন্ধানের মাধ্যমে সৃজনশীল ও মেধাবী কর্মী শনাক্ত করে তাদের প্রশিক্ষিত করছে  এবং প্রশিক্ষণ শেষের দিনই বিভিন্ন শিল্পকারখানায় চাকরিতে যোগদান করার সুযোগ করে দিচ্ছে । শিল্পমন্ত্রী এ সময় নারী কর্মীরা যাতে সম্মানের সাথে কর্মস্থলে কাজ করতে পারেন, সে বিষয়ে সচেতন ও তৎপর থাকার জন্য শিল্পকারখানার মালিক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *