Sharing is caring!

নাচোলে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে

দু-গ্রুপের অহত-৮

♦ নাচোল প্রতিনিধি 

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু-গ্রুপের সংঘর্ষে অন্তত ৮ জন আহত হয়েছে। এদের মধ্য ৫ জনের অবস্থা আশংকাজনক। আহতরা হলেন, সুর্য্যপুর গ্রামের মৃত হুসেন আলীর ছেলে বাইনুদ্দীন (৪৫), তার স্ত্রী মালেকা (৪৩), মনসুর আলীর স্ত্রী মরিয়ম (৩০) মাজেদ আলীর ছেলে আব্বাস আলী (৫০) ও জসিম উদ্দীনের ছেলে আনারুল (২৬) এবং অপর পক্ষের আহতরা হলেন, একরামুল হকের ছেলে জোবাইদুল হক (২৫) ও এমদাদুল হক (২২) এবং মুটুর ছেলে মাজহারুল (২০)। এদের মধ্যে বাইনুদ্দী, মরিয়ম এবং জোবাইদুল হক, এমদাদুল হক, এবং মাজহারুল এর অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে রামেক হাসপাতালে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, নাচোল উপজেলার সূর্য্যপুর গ্রামে জমিতে আমগাছ লাগানোকে কেন্দ্র করে শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে সুর্যপুর গ্রামের মৃত শওকত আলীর ছেলে একরামুল হক ও মাজেদ আলীর ছেলে আব্বাস আলী গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, একরামুল হক তার লোকদের নিয়ে বিরোধকৃত জমির দক্ষিণ সীমানাতে আমগাছ লাগাতে যায়। এসময় আব্বাস আলী, মুনসুরের স্ত্রী মরিয়ম ও বাইনুদ্দীন আমগাছ লাগাতে বাধা দেন। এসময় দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে আব্বাস আলী গ্রুপের ৫ জন ও একরামুল হকের গ্রুপের ৩ জন আহত হয়। আহতদের প্রথমে নাচোল হাসপাতালে ভর্তি করা হয়। ৫ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে রামেক হাসপাতালে রেফার্ড করা হয়েছে। নাচোল থানার অফিসার ইনচার্জ মো. সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে, এ বিষয়ে উভয় পক্ষ এজাহার দাখিল করেছেন। তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *