Sharing is caring!

নির্বাচিত কমিটির শপথ গ্রহণ
সকলের আন্তরিকতায় সোনামসজিদ স্থলবন্দরে সোনা ফলানো সম্ভব

 
—সিএন্ডএফ সভাপতি-সম্পাদক

♦ স্টাফ রিপোর্টার

সকলের ঐক্যতা ও আন্তরিকতায় দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ শুল্ক স্থলবন্দরে সোনা ফলানো সম্ভব। সিএন্ডএফ এজেন্টদের মাঝে অনৈক্যের কারণেই ১১ বছর ধরে সোনামসজিদ স্থলবন্দরে অরজাকতা-লুটপাট এবং দিনে দিনে ব্যবসায়ীদের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছে স্থলবন্দর।

দীর্ঘদিন পরে হলেও সকলের আন্তরিক সহযোগিতার কারনেই গণতান্ত্রিকভাবে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন হয়েছে। ইনশাআল্লাহ নির্বাচিত কমিটি সকল সদস্য এবং স্থলবন্দরের সকলকে সাথে নিয়ে সোনামসজিদ স্থলবন্দরকে একটি সত্যিকাকারের ব্যবসায়ীক স্থান হিসেবে গড়ে তুলে সুন্দর কিছু উপহার দিতে চাই।

শনিবার সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের নব-নির্বাচিত কমিটির শপথ ও দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে সোনামসজিদের পর্যটন মোটেলে বক্তব্যে নির্বাচিত কমিটির সভাপতি আলহাজ¦ মো. আব্দুল আওয়াল ও সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন এসব কথা বলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি সকলকে নিরপেক্ষ এবং নিষ্ঠার সাথে স্থলবন্দরের কার্যক্রম পরিচালনার অনুরোধ জানান এবং কোন রকমের অনিয়ম বা দূর্ণীতির প্রমান পেলে প্রয়োজনীয় এবং সঠিক পথেই চলবে প্রশাসন বলেও জানান তিনি।

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ শুল্ক স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের নব-নির্বাচিত কমিটিকে শনিবার দুপুরে সোনামসজিদ পর্যটন মোটেলের হলরুমে শপথ বাক্য পাঠ করান এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মবিনুর রহমান মিঞা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি।

এসময় স্থলবন্দরের পূর্বের অবস্থানের কথা তুলে ধরে বক্তব্য রাখেন, এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি সি এন্ড এফ এজেন্ট ফয়সাল এন্টারপ্রাইজের প্রোপাইটর আশরাফুল আলম রশিদ, আবুল হাসনাত দুরুল। স্থলবন্দরের বর্তমান বেহাল দশা থেকে মুক্তিসহ বিভিন্ন বিবরণ তুলে ধরে বক্তব্য রাখেন নির্বাচন পরিচালনা কমিটি আহবায়ক শওকত জাহিদুল ইসলাম প্রিন্স, স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মো. আব্দুল গফুর, জয়নাল আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী আতাউর রহমান রাজুসহ অন্যরা।

এসময় সোনামসজিদ শুল্ক স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের নব-নির্বাচিত কমিটির নির্বাচিত সদস্য সিনিয়র সহ-সভাপতি মো. সৈবুর রহমান, সহ-সভাপতি মো. খাইরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মেসবাহুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, অর্থ ও দপ্তর সম্পাদক এস.এম ফিরোজ খান, কাস্টমস্ ও বন্দর সম্পাদক মো. নাসিরুদ্দিন, কার্যনির্বাহী সদস্য মো. জহিরুল ইসলাম বাদল, মো. সেলিমুজ্জামান, মো. তৈয়নুর রহমান, মো. মতিউর রহমান। তবে অসুস্থতা জনিত কারণে শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত হতে পারেন নি কার্যনির্বাহী সদস্য মোসা. পলি বেগম।

শেষে নির্বাচিত সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান নির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়াও নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সকলকে ফুলেল শুভেচ্ছা জানান সভাপতি মবিনুর রহমান মিঞা ও আশরাফুল আলম রশিদ। পরে নির্বাচিত কমিটির সফলতা ও স্থলবন্দরের সকল সম্যসা সমাধান কামনা ও অসুস্থ সদস্যের সুস্থতা কামনা করে বিশেষ দোয়া করা হয়। শপথ গ্রহণ অনুষ্ঠানে পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার মো. মাইনুল ইসলাম, সোনামসজিদ স্থলবন্দরের সিএন্ডএফ ব্যবসায়ীরা, জেলার স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদকগণ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, দীর্ঘ ১১ বছর পর সোনামসজিদ স্থলবন্দরের নির্বাচন অনুষ্ঠিত হয় ৭ নভেম্বর।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *