Sharing is caring!

পোশাক রপ্তানি খাতে বাংলাদেশ বিশ্বের

দ্বিতীয় অবস্থানে

পোশাক রপ্তানি খাতে বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে উল্লেখ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান বলেছেন, গুণগত মান বাড়ায় সারাবিশ্বে এখন বাংলাদেশি পোশাকের চাহিদা বেড়েছে।

সোমবার রাজধানী ঢাকার উপকণ্ঠ আশুলিয়ার নরসিংহপুর এলাকায় শারমিন গ্রুপের ‘শারিমন অ্যাপারেলস অ্যান্ড ফ্যাশনস লিমিটেড’ কারখানা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী আরো বলেন, পোশাক খাত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে এবং দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করবে। বর্তমান সরকার শ্রমিকবান্ধব সরকার, তাই সকল গার্মেন্টস শ্রমিকদের সরকার বেতন বাড়িয়েছে। এখন শ্রমিকরা অনেক শান্তিতে রয়েছে জানিয়ে তিনি বলেন, বাংলাদেশি শ্রমিকরা অত্যন্ত দক্ষ ও পরিশ্রমী। তাদের সুযোগ-সুবিধা বাড়িয়ে দেওয়ায় তারা কাজের মানও ভালো করছে।

এ সময় প্রতিমন্ত্রী গার্মেন্টসটির বিভিন্ন ফ্লোর ও তৈরি পোশাকের মান পরিদর্শন ও শ্রমিকদের সাথে খোলামেলা কথা বলে তাদের সুবিধা-অসুবিধার বিষয়ে খোঁজ-খবর নেন।

তিনি আরও বলেন, মালিক-শ্রমিকের মধ্যে আন্তরিকতা থাকলে উৎপাদন যেমন বৃদ্ধি পায়, তেমনি বিদেশি ক্রেতারাও ওইসব কারখানার প্রতি আকৃষ্ট হন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *