Sharing is caring!

‘প্রাথমিকের ১ কোটি ৩০ লাখ শিশু উপবৃত্তি পাচ্ছে’

নিউজ ডেস্ক

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সরকার টানা ১১ বছর শিক্ষা খাতে যুগান্তকারী পরিবর্তন এনেছে। এখন প্রাথমিকে ভর্তির হার প্রায় শতভাগ, ঝরে পড়া কমে গেছে। প্রাথমিকের এক কোটি ৩০ লাখ শিশু উপবৃত্তি পাচ্ছে। প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রায় চার কোটিরও বেশি শিক্ষার্থী ৩৬ কোটি বই পাচ্ছে বিনামূল্যে। একযোগে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে।

গতকাল শুক্রবার নেত্রকোনার মোক্তারপাড়া মাঠে দি হলি চাইল্ড কিন্ডারগার্টেনের রজতজয়ন্তী উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সাক্ষরতার হার ১১ বছরে বেড়ে হয়েছে ৭৫ শতাংশ। শিক্ষা অবকাঠামোতেও বিপ্লব সাধিত হয়েছে। এখন আগের মতো ভাঙা স্কুল-কলেজ খুঁজে পাওয়া দুষ্কর। দৃষ্টিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠান ভবন করা হয়েছে। মাদ্রাসা শিক্ষা আধুনিকায়ন করা হয়েছে। কারিগরি শিক্ষাকে এখন সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই সম্ভব হয়েছে। বিশ্বের অনেক দেশই এখন বাংলাদেশকে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে অনুসরণ করছে।

অধ্যক্ষ কামরুন্নেছা আশরাফ দীনার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি।

এসময় জেলা প্রশাসক মঈনউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুল আলম, এনআই খান ফাউন্ডেশনের সদস্য আবু হেনা সাদেকুল ইসলাম খান, ফয়জুন্নেসা মোনা, গাজী মোজাম্মেল হোসেন টুকু, একেএম আজহারুল ইসলাম অরুন প্রমুখ বক্তব্য দেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *