Sharing is caring!

প্রয়াত ডিসি জাহিদুল ইসলামের ৪র্থ মৃত্যুবার্ষিকী ॥ স্মরণে গোপালগঞ্জে ৩দিনব্যাপী কর্মসূচী

♦ স্টাফ রিপোর্টার

চাঁপাইনবাবগঞ্জের প্রয়াত জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলামের ৪র্থ মৃত্যু বার্ষিকীতে তাঁর স্মরণে জন্মস্থান গোপালগঞ্জে ৩দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করা হয়।

‘জাহিদুল ইসলাম নাসিম স্মৃতি সংঘ’ ও পরিবারের আয়োজনে গোপালগঞ্জ এর সুকতাইল গ্রামে নিজ বাড়িতে ও স্থানীয়ভাবে এসব কর্মসূচীর পালন করা হয়। কর্মসূচীর মধ্যে ১৬ অক্টোবর শুক্রবার স্থানীয় ৫টি মসজিদ ও মাদ্রাসায় মিলাদ ও দোয়া মহাফিল হয়, ১৭ অক্টোবর শনিবার এলাকার দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে ১’শ টি হট ওয়াটার ব্যাগ ও হুইল চেয়ার বিতরণ করা হয় এবং ১৮ অক্টোবর রবিবার এলাকার আলেম-ওলামা ও এতিম এবং প্রতিবেশীদের দুপুরে খাবারের ব্যবস্থা করা হয়। প্রয়াত জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ জেলায় দায়িত্ব পালনকালে ২০১৬ সালের ১৭ অক্টোবর জেলার সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান।

প্রয়াত জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলামের সহধর্মীনি রহিমা ইসলাম জানান, প্রয়াত জেলা প্রশাসক জাহিদুল ইসলামের স্মরণে ও রুহের মাগফেরাত কামনায় গত ৩ বছর বড় পরিসরে নানা আয়োজন করে ‘জাহিদুল ইসলাম নাসিম স্মৃতি সংঘ’ ও পরিবার। কিন্তু এবছর করোনা সতর্কতায় স্বল্প পরিসরে ‘জাহিদুল ইসলাম নাসিম স্মৃতি সংঘ’ ও পরিবারের আয়োজনে গোপালগঞ্জ এর সুকতাইল গ্রামে নিজ বাড়িতে ও স্থানীয়ভাবে এসব কর্মসূচীর পালন করা হয়। এর মধ্যে শুক্রবার স্থানীয় ৫টি মসজিদ ও মাদ্রাসায় মিলাদ ও দোয়া মহাফিল হয়, শনিবার এলাকার দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে ১’শ টি হট ওয়াটার ব্যাগ ও হুইল চেয়ার বিতরণ এবং রবিবার এলাকার আলেম-ওলামা ও এতিম এবং প্রতিবেশীদের দুপুরে খাবারের ব্যবস্থা করা হয়। তিনি জানান, জাহিদুল ইসলাম নাসিম স্মরণে ৩দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি আরও বলেন,

অনেক স্মৃতি রয়েছে আমাদের পরিবারের চাঁপাইনবাবগঞ্জ জেলায়। চাঁপাইনবাবগঞ্জ জেলা আমাদের কাছে চিরস্মরনীয় হয়ে থাকবে।

কোনদিন ভুলবোনা চাঁপাইনবাবগঞ্জকে। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীর কাছে ‘জাহিদুল ইসলাম নাসিম’ এর জন্য দোয়া কামনা করেন। প্রয়াত চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলাম এর ৪র্থ মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতিচারণ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন ‘দর্পণ পরিবার’র পক্ষ থেকে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা ও ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান আলহাজ¦ মো. এরফান আলী ও প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *