Sharing is caring!

ফোর্বসের একশ’ সর্বোচ্চ আয়ের অ্যাথলেটসের

তালিকায় কোহলি

♦ দর্পণ ডেস্ক

একমাত্র ক্রিকেটার হিসেবে ফোর্বসের সর্বোচ্চ আয়ের একশ’ অ্যাথলেটসের মধ্যে আছেন ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। গত দুই বছরও ফোবর্সের ওই তালিকায় নাম ছিল কোহলির। তবে এবার তালিকায় বেশ ওপরে উঠেছেন বিশ্ব ক্রিকেটার বড় এই বিজ্ঞাপন।

বিরাট কোহলির বার্ষিক আয় ২৬ মিলিয়ন ইউএস ডলার। এর মধ্যে বিভিন্ন পণ্যের শুভেচ্ছা দূত ও বিজ্ঞাপন থেকে তিনি আয় করেন ২৪ মিলিয়ন ইউরো। বাকি দুই মিলিয়ন ইউরো বছরে ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে বেতন, ভাতা ও লিগ খেলে আয় করেন তিনি।

ফোর্বসের সর্বোচ্চ আয়ের একশ’ অ্যাথলেটসের তালিকায় এবার কোহলির জায়গা হয়েছে ৬৬তে। গত বছর কোহলি ছিলেন একশ’ তম অবস্থানে। তবে ২০১৮ সালে সর্বোচ্চ আয়ের দিক থেকে তার অবস্থান ছিল ৮৩তে।

প্রথমবারের মতো ফোবর্সের সর্বোচ্চ আয় করা অ্যাথলেটস হয়েছেন কোন টেনিস তারকা। সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার আছেন আয়ে শীর্ষে। করোনা প্রাদুর্ভাবে মেসি-রোনালদোরা তাদের ক্লাব থেকে পাওনা বেতনের বেশিরভাগই ছেড়ে দিয়েছেন। এই সুযোগে তাদের ছাড়িয়ে সর্বোচ্চ আয় করা খেলোয়াড় হয়েছেন ফেদেরার।

এ বছর তার আয় ধরা হয়েছে ১০৬.৩ মিলিয়ন ইউএস ডলার। রোনালদোর আয় ১০৫ মিলিয়ন ইউএস ডলার। মেসি আছেন ১০৪ মিলিয়ন ডলার আয় নিয়ে তার পরেই। এছাড়া ব্রাজিলের পিএসজি তারকা নেইমারের বার্ষিক আয় রেকর্ড করা হয়েছে ৯৫.৫ মিলিয়ন ডলার। যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেবরন জেমস ৮৮.২ মিলিয়ন ইউরো আয় নিয়ে আছেন তাদের পরেই।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *