Sharing is caring!

বগুড়া-৬ আসনে বিএনপির পাশে নেই

জামায়াত, দ্বিমুখী চাপে সিরাজ

নিউজ ডেস্ক: বগুড়া-৬ (সদর) আসনের উপ- নির্বাচন আগামী ২৪ জুন। নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি আলাদাভাবে নিজেদের প্রতীক নিয়ে পৃথকভাবে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছে। কিন্তু বিপাকে পড়ে আছে বিএনপি। কারণ বিএনপির পাশে নেই ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামী।যদিও ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে জামায়াত বিএনপির সঙ্গেই ছিলো। তবে প্রকাশ্যে তাদের ভোটের মাঠে পাওয়া যায়নি। আর এবারের নির্বাচনে বিএনপির সঙ্গে নেই জোটের এই শরিক দল। বিএনপির প্রার্থী ও দলের সাবেক সাংসদ জি এম সিরাজ ধানের শীষে ভোট চেয়ে শহরের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ধানের শীষের পক্ষে প্রচারণা চালালেও তার সাথে জামায়াতের কোন নেতার দেখা মেলেনি।

সূত্র বলছে, জি এম সিরাজ বগুড়া-৬ আসনের নির্বাচন নিয়ে এমনিতেই বিতর্কের মুখে রয়েছেন। যার কারণে প্রচারণায় আশানুরূপ কর্মী পাচ্ছেন না তিনি। এদিকে আবার যোগ হয়েছে জামায়াতের অসহযোগিতা।

জামায়াতের একাধিক নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবার তাদের নেতাকর্মীরা ভোটকেন্দ্রে যাবেন না। এমনকি বিএনপির প্রার্থীকে সহযোগিতা করতেও নারাজ তারা।

২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামীর কর্মীরা বিএনপির প্রার্থীকে কোনো সহায়তা বা ভোট দিতে কেন্দ্রে যাবে না বলে জানিয়ে দেয়ার প্রেক্ষিতে সিরাজের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ‘জামায়াত বিএনপির বন্ধু বলে পরিচিত হলেও সংসদসহ বিভিন্ন নির্বাচনে তারা যেরকম আচরণ করলো তাতে তাদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার সময় এসেছে। সহযোগিতা না করলে তো আর জোর করে সহযোগিতা নেয়া যায় না। জামায়াতের সহযোগিতা না পেলেও এই আসনে আমি নির্বাচিত হবো বলেই আশা করছি।

এসময় সিরাজ আরো বলেন, আমি নির্বাচিত হলে ২০ দলীয় জোট থেকে জামায়াতকে বের করে দেয়ার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য কেন্দ্রকে অনুরোধ করব। জামায়াতের বোঝা উচিত, বিএনপির যতটুকু প্রয়োজন তাদের তার চেয়েও বেশি বিএনপিকে প্রয়োজন জামায়াতের।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *