Sharing is caring!

বাংলাদেশ সেনাবাহিনী ও বিটিসিএল

এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ সেনাবাহিনী ও বিটিসিএল এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এসময় উপস্থিত ছিলেন এ কে এম রহমত উল্লাহ এমপি এবং সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল শফিকুর রহমান।

আইটি পরিদফতর ও সিগন্যালস পরিদফতর, সেনাসদর, বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

এ উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমত উল্লাহ এমপি এবং বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মো. শফিকুর রহমান।

এই চুক্তির আওতায় বাংলাদেশ সেনাবাহিনী এবং বিটিসিএল তাদের নিজেদের দক্ষ জনবল কাজে লাগিয়ে বাংলাদেশ সরকারের টেকসই আইটি এবং নেটওয়ার্ক কাঠামো নির্মাণে বিশেষ ভূমিকা রাখবে। নিজেদের মধ্যে আইটি এবং টেলিকম অবকাঠামো আদান প্রদান, সরকারি বিভিন্ন আইটি এবং টেলিকম প্রজেক্টে দক্ষ কারিগরি সহযোগিতার মাধ্যমে বিভিন্ন গৃহীত প্রজেক্ট স্বল্পসময়ে সম্পাদনসহ প্রত্যন্ত গ্রাম ও পার্বত্য চট্টগ্রামে দুর্গম এলাকায় আইটি ও ইন্টারনেট সহজলভ্য করা সম্ভবপর হবে। এছাড়াও সেনা কল্যাণ ট্রাস্ট এর প্রতিষ্ঠিত ইনোভেশন লিমিটেড কর্তৃক বিভিন্ন প্রজেক্টে কারিগরি সহায়তা প্রদান করা হবে।

এই স্মারক সম্পাদনের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী ও বিটিসিএল দেশের আইটি ও নেটওয়ার্ক সেক্টরকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে যা সরকারের এসডিজি বাস্তবায়নে প্রত্যক্ষভাবে অবদান রাখবে।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *