Sharing is caring!

ব্রাহ্মণবাড়িয়াতে সাড়ে ৪৮ কোটি

টাকার বাজেট ঘোষণা 

নিউজ ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৯-২০ সালের ৪৮ কোটি ৪৯ লাখ ১১ হাজার ৫৯৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ জুলাই) দুপুরে পৌরসভার তৃতীয় তলায় মাহবুবুল হুদা ভূঁইয়া মিলনায়তনে পৌরসভার প্রথম নারী মেয়র মিসেস নায়ার কবির এই বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৪৫ কোটি ৯৭ লাখ টাকা ও সমাপনী স্থিতি ধরা হয়েছে ১ কোটি ৫০ লাখ টাকা।

বাজেটে সম্ভাব্য আয়ের খাত ধরা হয়েছে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামি, পৌর পানি সরবরাহ ও জলবায়ু পরিবর্তন। ব্যয় ধরা হয়েছে, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী, কর আদায় ও কর নির্ধারণ, বৃক্ষ রোপণ ও রক্ষণাবেক্ষণ, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, পৌর পানি সরবরাহ, জলবায়ু পরিবর্তন, হাটবাজার উন্নয়ন, বাস টার্মিনাল নির্মাণ, অবকাঠামো উন্নয়নসহ ও অন্যান্য খাতে ব্যয় ধরা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মনজুরুল আলম, ব্রাহ্মণবাড়িয়া ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি পীযূষ কান্তি আচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *