Sharing is caring!

কিশোরগঞ্জের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ থেকে ১০০ শয্যায় উন্নীতকরণ কাজের উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিবি) সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি।

পরে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, স্বাস্থ্য খাত বর্তমান সরকারের অগ্রাধিকার সেবা খাত। কেবল শহর নয়, গ্রামীণ পর্যায়ে সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা সুনিশ্চিত করতে সরকার নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। যার সুফল ইতোমধ্যে দেশের মানুষ পেতে শুরু করেছে।

এ সময় তিনি এই হাসপাতালটিকে কেবল ১০০ শয্যায় উন্নীতকরণই নয়, অচিরেই এটিকে ২০০শ শয্যার আধুনিক হাসপাতালে রূপান্তরেরও ঘোষণা দেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. কেএনএম জাহাঙ্গীর জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে হাসপাতালটির নির্মাণ কাজের ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ২৯ লাখ টাকা।

বর্তমান ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরাতন ভবনগুলি ভেঙে একই স্থানে ৬টি নতুন ভবন নির্মাণ করা হবে। তার মধ্যে ৪ তলা বিশিষ্ট একটি হাসপাতাল ভবন ও দ্বিতল এবং তিনতলা বিশিষ্ট ৫টি ভবন নির্মিত হবে। নির্মাণ কাজ শুরু থেকে ১৮ মাসের মধ্য কাজটি শেষ করতে হবে বলেও তিনি জানিয়েছেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *