Sharing is caring!

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২৬ টন পলিথিন জব্দ

নিউজ ডেস্ক

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, গত ছয় মাসে পরিবেশ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২৬ টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে। মোট ১২২টি অভিযানে ৪৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। নিষিদ্ধ ঘোষিত পলিথিন, শপিং ব্যাগ বন্ধে সারা দেশে ৮টি টাস্কফোর্স কাজ করছে।

বুধবার (৩১জুলাই) সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘পরিবেশ রক্ষায় জনসচেতনতা’বিষয়ে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের (বিসিজেএফ) প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মতবিনিময় সভায় বিসিজেএফ সভাপতি কাওসার রহমান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মো. শাহাব উদ্দিন বলেন, নিষিদ্ধ সত্ত্বেও এখনো পলিথিনের ব্যবহার হচ্ছে। এর ক্ষতিকর প্রভাব সম্পর্কে ব্যাপক গণসচেতনতা গড়ে তুলতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা দরকার।

পরিবেশ মন্ত্রণালয়ের ভুলত্রুটি ধরিয়ে দেয়ার পাশাপাশি মন্ত্রণালয়ের ইতিবাচক খবর তুলে ধরার আহ্বান জানান পরিবেশ সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী। এ ছাড়া কুরবানির ঈদে পরিবেশ সম্মতভাবে পশুর বর্জ্য অপসারণের জন্য জনগণকে অনুরোধ করেন তিনি।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *