Sharing is caring!

মানসম্মত শিক্ষা নিশ্চিতে শিক্ষকদের

প্রশিক্ষণ: শিক্ষামন্ত্রী

মানসম্মত শিক্ষা মানেই ভালো শিক্ষক। তাই মানসম্মত শিক্ষা বাস্তবায়নে শিক্ষকদের যুগোপযোগী প্রশিক্ষণ দেয়া হচ্ছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে মানসম্মত শিক্ষা ছাড়া আর কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
২৬ জুন বুধবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, পাঠ্যবইয়ের পাশাপাশি সহশিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে শিক্ষার্থীরা অংশ নিলে দেশপ্রেম, মানবতাবোধ ও সততা ধারণ করতে শিখবে। লেখাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে শারীরিক-মানসিক ও আত্মিক বিকাশ ঘটাতে সহায়তা করে থাকে।
সহশিক্ষা কার্যক্রমকে উৎসাহিত করতে জাতীয় পর্যায়ে এসব প্রতিযোগিতা আয়োজন করা হয়। তাই সব শিক্ষাপ্রতিষ্ঠানে বেশি বেশি এসব অনুষ্ঠান আয়োজনের আহ্বান জানান তিনি।
জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ৫০টি ক্যাটাগরিতে বিজয়ীদের ২০১টি পুরস্কার তুলে দেয়া হয়। জাতীয় পর্যায়ে বিজয়ীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও সম্মানী প্রদান করা হয়।
এবার দেশসেরা কলেজ নির্বাচিত হয়েছে রাজশাহী কলেজ। এ কলেজেরই শিক্ষক অধ্যাপক ড. নিতাই চন্দ্র সাহা সেরা কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছেন। অন্যদিকে ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চবিদ্যালয় সেরা স্কুল হিসেবে নির্বাচিত হয়েছে।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *