Sharing is caring!

মুক্তিযোদ্ধা সম্মানী-ভাতা করা হবে ১৫ হাজার:

আ ক ম মোজাম্মেল হক

মুক্তিযোদ্ধাদের বিনিময়ে আজ আমরা পেয়েছি আমাদের এই স্বাধীন রাষ্ট্র, তাদের ভাল- মন্দ, সুযোগ-সুবিধা সকল কিছু দেখার দায়িত্ব আমাদের । সরকারের পরিকল্পনা অনুযায়ী আগামী বছরের জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানী-ভাতা ১৫ হাজার টাকা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, এর বাইরেও মুক্তিযোদ্ধারা বিভিন্ন উৎসব ভাতা পাবেন।
বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে ঝিনাইদহের শৈলকূপায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন ও মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

 

মোজাম্মেল হক বলেন, মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য সব ওষুধ সরকার কিনে দেবে। এ জন্য দেশের বিভিন্ন হাসপাতালে অগ্রিম টাকা দেওয়া হয়েছে। কিন্তু অনেক হাসপাতাল তা খরচ করেনি। মুক্তিযোদ্ধাদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা হাসপাতালে যাবেন, বিনা পয়সায় চিকিৎসা নেবেন। তিনি আরও বলেন, সব শ্রেণির পাঠ্যসূচিতে রাজাকারদের অপকর্মের কথা অন্তর্ভুক্ত করতে হবে।
ঝিনাইদহ জেলা প্রশাসনের আয়োজনে শৈলকূপা উপজেলা হলরুমে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। এতে বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আবদুল হাই, পুলিশ সুপার হাসানুজ্জামান ও উপজেলা চেয়ারম্যান শিকদার মোশারফ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি।

 

এর আগে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক কবিরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *