Sharing is caring!

মেডিকেল ভর্তি পরীক্ষা: সকল প্রস্তুতি সম্পন্ন,

সুষ্ঠু পরীক্ষার আশা

ডেস্ক নিউজ

আগামী শুক্রবার (১১ অক্টোবর) রাজধানী ঢাকাসহ সকল বিভাগীয় শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা।  পরীক্ষার মাত্র একদিন হাতে থাকায় সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, নকল রোধ ও প্রশ্ন ফাঁসের গুজব রুখে দেয়াসহ সকল ধরণের অনিয়ম রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পরীক্ষার মাত্র একদিন হাতে রেখে সুষ্ঠু পরীক্ষা আয়োজনের সকল প্রস্তুতি নেয়া হয়েছে।  সকল বিভাগীয় শহরে দায়িত্ব প্রাপ্তদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছে স্বাস্থ্য অধিদপ্তর। আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য পরীক্ষা উপহার দিতে নিরলসভাবে কাজ করছে সংশ্লিষ্ট মহলগুলো।  স্বাস্থ্য মন্ত্রণালয় এবং আইনশৃঙ্খলা বাহিনীর সম্মিলিত প্রচেষ্টায় এখন পর্যন্ত প্রশ্নপত্র ফাঁসের গুজব রোধ করা সম্ভব হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, এমবিবিএস ভর্তি পরীক্ষার মাত্র একদিন বাকি রয়েছে।  এরই মধ্যে আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে কাজ শুরু করেছি।  আনন্দের বিষয় হলো, এখন পর্যন্ত কিন্তু প্রশ্নপত্র ফাঁস বা যেকোনো অনিয়ম রুখতে সক্ষম হয়েছি।  আশা করছি কোনো ধরণের অনিয়ম ছাড়াই এই বছরের মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পারবো।

তিনি আরো বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট মহলের চাপ রয়েছে।  আমাদের বলা হয়েছে, পরীক্ষায় যেন কোনো রকমের অনিয়মের ঘটনা না ঘটে।  মেধা ও যোগ্যতার ভিত্তিতে যেন যোগ্য শিক্ষার্থীরা মেডিকেলে লেখাপড়ার সুযোগ পায়, সেই ব্যবস্থাই করতে হবে।  আমরা, সেই অনুযায়ী কাজ করে যাচ্ছি।  সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার টহল বাড়ানো হয়েছে।  এখন পর্যন্ত কোনো প্রশ্ন ফাঁসের বিষয় নজরে আসেনি।  আশা করি, আমরা জাতিকে একটি কলঙ্কমুক্ত পরীক্ষা উপহার দিতে পারবো।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *