Sharing is caring!

যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের ভোট

না দেওয়ার আবেদন

যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের ভোট না দেওয়ার আবেদন নিয়ে মাঠে নেমেছে তরুণরা। রাজধানীর বিভিন্ন স্থানে এমন একটি আবেদন নিয়ে রাস্তায় দেখা যায় তাদের। ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্ম’ ব্যানারে জাতীয় প্রেসক্লাব, শাহবাগ মোড়, সংসদভবন এলাকাসহ বিভিন্ন স্থানে দেখা যায় লিফলেট বিতরণ চলছে।

তরুণরা জানিয়েছেন, রাজধানীর ৭৭টি স্থান থেকে একযোগে এই প্রচার চালাচ্ছেন তারা। লিফলেটে বলা হয়েছে- ‘মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী রাজনৈতিক দল জামায়াতে ইসলাম থেকে ২২ জনকে মনোনয়ন দিয়েছে ঐক্যফ্রন্ট।’ ‘ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন প্রাপ্তদের মধ্যে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত ও অভিযুক্ত পরিবার থেকে প্রার্থী রয়েছে ১০ জনের মতো। যা আমাদের ব্যথিত করে।’ এতে আরও বলা হয়, আমরা ঐক্যফ্রন্টের নেতৃত্বে থাকা ড. কামাল হোসেন ও আসম আবদুর রবদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষ বলে জানতাম। সেই জায়গা থেকে আমরা ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্ম’ এর একটি প্রতিনিধি দল ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করি। আমাদের আবেদনের মধ্যে ছিল জামায়াতের সঙ্গ ত্যাগ নিয়ে সুনির্দিষ্ট ঘোষণা, জামায়াতের পৃষ্ঠপোষকতাকারীদের সঙ্গ ত্যাগ এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের সঙ্গ ত্যাগ।

অথচ আবেদনসমূহের বিষয়ে অবগত হওয়ার পর ড. কামাল হোসেন ব্যস্ততার অজুহাত দেখিয়ে পরবর্তীতে আমাদের সাথে কথা বলবেন বলে জানান। কিন্তু পরবর্তীতে আমাদের সাথে কোনো যোগাযোগ করা হয়নি।’ লিফলেট বিতরণকারী তরুণরা জানাচ্ছেন, তারা মনে করেন, বিষয়টি নিয়ে প্রকাশ্যে আলোচনা হওয়া দরকার।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *