Sharing is caring!

রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল

নিউজ ডেস্ক: হবিগঞ্জ -১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে গণফোরামের প্রার্থী অর্থনীতিবিদ রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল হয়েছে। ঋণখেলাপির অভিযোগ তার মনোনয়নপত্র বাতিল হয়েছে জানিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা মাহমুদুল কবীর মুরাদ।

রেজা কিবরিয়া সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের প্রয়াত নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে। রাজধানীর মতিঝিলে গণফোরামের সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে ১৮ নভেম্বর দলের মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন রেজা কিবরিয়া।

রেজা কিবরিয়া বলেন, তিনি সিটি ব্যাংক থেকে ক্রেডিট কার্ড নিয়েছেন। প্রতিবছর সাড়ে পাঁচ হাজার টাকা দিয়ে কার্ডটি নবায়ন করতে হয়। তিনি বিদেশে থাকায় এবার নবায়নের চিঠিটি পাননি। আগামীকালই তিনি এটি পরিশোধ করে দেবেন।

রোববার দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই কমিটির এক সভায় রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দিয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, রেজা কিবরিয়া সিটি ব্যাংকের ক্রেডিট কার্ডের বিপরীতে ঋণ পরিশোধ করেননি। তবে ঋণের পরিমাণ কত, তা বলেননি।

এ ছাড়া হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে কেয়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

কেয়ার বিষয়ে রিটার্নিং কর্মকর্তা জানান, তিনি হলফনামার তৃতীয় অংশ পূরণ করেননি। পাশাপাশি হলফনামায় অন্যের স্বাক্ষর রয়েছে। তিনি নিজে সই করেননি।

অন্য যে দুজন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে, তারা হলেন যুক্তরাজ্যপ্রবাসী স্বতন্ত্র প্রার্থী আবদুল হান্নান আর ইসলামী ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ বদরুল রেজা। আবদুল হান্নানের পক্ষে ভোটার সম্মতিপত্রে গরমিল ছিল। আর বদরুল রেজা হলফনামা স্বাক্ষর করেননি।

এদিকে হবিগঞ্জ–২ আসনে বিএনপির প্রার্থী জাকির হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তিনি হলফনামা স্বাক্ষর করেননি।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *