Sharing is caring!

সাকিব-মুশদিকদের ব্যাট ফেরত আনার চেষ্টা

করব : বিসিবি সভাপতি

♦ দর্পণ ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে নিজের প্রিয় ক্রিকেটীয় স্মারক নিলামে তুলেছেন বাংলাদেশের অনেক ক্রিকেটার। এর মধ্যে সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের ব্যাট আর মাশরাফি বিন মর্তুজার ব্র্যাসলেটের নিলাম ছিল সবচেয়ে আলোচিত।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ব্যবহৃত নিজের প্রিয় ব্যাটটি নিলামে তুলেছিলেন সাকিব। যে ব্যাট দিয়ে বিশ্বকাপের আগে-পরে সব মিলিয়ে দেড় হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছেন তিনি। সেটি ২০ লাখ টাকায় বিক্রি হয়। এরপর গলে প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলেন মুশফিক। নিজের ফাউন্ডেশনের মাধ্যমে ১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাটটি কিনে নেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। আর মাশরাফির প্রিয় ব্রেসলেট ৪২ লাখ টাকায় কিনে আবার তাকেই উপহার দেন এক ব্যক্তি।

এ ছাড়াও তাদের(করোনায় ক্ষতিগ্রস্ত) সাহায্যার্থে নিজেদের প্রিয় ব্যাট-গ্লাভস, জার্সি নিলামে তুলে সাড়া ফেলেছেন সৌম্য সরকার, তাসকিন আহমেদ, আকবর আলীরাও। বিভিন্ন প্রতিষ্ঠান কিংবা অনেকে ব্যক্তিগতভাবেও এসব স্মারক কিনে নিয়েছেন।

জানা গেছে, এসব নিলাম থেকে প্রাপ্ত অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ব্যয় করা হচ্ছে।

এদিকে নিলাম প্রক্রিয়ার সঙ্গে যুক্ত না থাকলেও সাকিব ও মুশফিকদের ঐতিহাসিক ব্যাট ফিরিয়ে আনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। গতকাল বুধবার (২০ মে) জাতীয় ক্রীড়া পরিষদে করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদদের আর্থিক অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমনটাই জানান বিসিবি প্রধান।

অনুষ্ঠান শেষে এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি (সাকিব-মুশদিকদের ব্যাট ফিরিয়ে আনার) উদ্যোগ নেব তো অবশ্যই। এখানে তো আমরা নিলামে অংশ নিতে পারি না। তবে আমরা চেষ্টা করব কীভাবে রাখা যায়। সুযোগ থাকলে, আমরা সেগুলোকে ফেরত আনার চেষ্টা করব।’

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *