Sharing is caring!

স্বাধীনতাবিরোধী দলের আখ্যা দিয়ে পদত্যাগ

করলো জামায়াতের চার নেতা!

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও বিএনপির কৌশলে বিপর্যস্ত স্বাধীনতাবিরোধীদের দল জামায়াতে ইসলামীর সক্রিয় নেতাকর্মীদের পদত্যাগ দলের অস্তিত্বকে হুমকির মুখে ফেলেছে। সম্প্রতি পদত্যাগের তালিকায় যুক্ত হয়েছে আরও চার জন জামায়াত নেতার নাম। যারা প্রত্যেকেই জামায়াতকে স্বাধীনতাবিরোধী বলে আখ্যায়িত করেছেন।

পদত্যাগ করা চারজন হলেন, গাইবান্ধা সদর উপজেলার গিদারি ইউনিয়ন জামায়াতের আমির আবদুল হালিম, সেক্রেটারি জেনারেল কুতুব উদ্দিন, একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড শাখার সদস্য মো. আলিম উদ্দিন এবং ৭ নম্বর ওয়ার্ড শাখার আমির মো. রফিকুল ইসলাম। সোমবার (১৮ ফেব্রুয়ারি) গাইবান্ধা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তারা দল থেকে পদত্যাগের ঘোষণা দেন।

পদত্যাগের কারণ ব্যাখ্যা করে গাইবান্ধা সদর উপজেলার গিদারি ইউনিয়ন জামায়াতের আমির আবদুল হালিম বলেন, আমরা দীর্ঘদিন থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। কিন্তু দেশের বর্তমান প্রেক্ষাপটে আমাদের উপলব্ধি হয়েছে যে, দলটি স্বাধীনতাবিরোধী একটি রাজনৈতিক দল। যেহেতু জামায়াত এখনো মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত, ফলে আমরা দল থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি। আমরা জামায়াতে ইসলামীর সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করলাম।

প্রসঙ্গত, এর আগে গত শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেন দলটির কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। পদত্যাগের কারণ হিসেবে তিনি বলেন, জামায়াত ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করার জন্য জনগণের কাছে ক্ষমা চায়নি। একবিংশ শতাব্দীর বাস্তবতার আলোকে ও অন্যান্য মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশের রাজনৈতিক পরিবর্তনকে বিবেচনায় এনে দলটি নিজেদের সংস্কার করতে পারেনি।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *