Sharing is caring!

১০ টাকায় স্যানিটারি ন্যাপকিন পাবেন ছাত্রীরা

ডেস্ক নিউজ

নারী শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও এসিআই কনজুমার ব্র্যান্ডের যৌথ উদ্যোগে উদ্বোধন করা হয়েছে স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন। এতে করে মাত্র ১০ টাকায় সুবিধা গ্রহণ করতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা।

গতকাল বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

এ সময় তিনি বলেন, নারী শিক্ষার্থীদের জন্য ভেন্ডিং মেশিনের মাধ্যমে স্যানিটারি ন্যাপকিন চালু করা একটি অসাধারণ উদ্যোগ। সব অসাধারণ উদ্যোগগুলো ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হয়। নারীর স্বাস্থ্য সুরক্ষায় ঢাবিতে বিশাল অগ্রগতি সাধিত হলো।

কার্যক্রম উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, এসিআই কনজুমার ব্র্যান্ডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর, চলচ্চিত্র অভিনেত্রী আরিফা পারভীন জামান মৌসুমী, ডাকসুর জিএস গোলাম রাব্বানী, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, সিনেট সদস্য ও ডাকসুর সদস্য তিলোত্তমা সিকদার, ফরিদা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

ভেন্ডিং মেশিন স্থাপনের স্পটগুলো হল-টিএসসি, কলাভবন ছাত্রী কমনরুম, ব্যবসায় শিক্ষা অনুষদ, সায়েন্স লাইব্রেরি, চারুকলা অনুষদ, রোকেয়া হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব হল, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল, শামসুন্নাহার হল ও কবি সুফিয়া কামাল হল।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *