Sharing is caring!

৩ মাসের মধ্যেই বঙ্গবন্ধু স্যাটেলাইটে সব

চ্যানেলের সম্প্রচার

৩ মাসের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটে দেশের সব টেলিভিশন চ্যানেলের সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার(৬ অগাস্ট) দুপুরে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সব টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহারে প্রস্তুতি নিচ্ছে। তবে স্যাটেলাইট ব্যবহারের দিনক্ষণ ঠিক করবে স্যাটেলাইট কর্তৃপক্ষ। আগামী দুই থেকে তিন মাসের মধ্যেই বেসরকারি টিভি চ্যানেলগুলো এই স্যাটেলাইট ব্যবহারের সুযোগ পাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার সফল হয়েছে। বাংলাদেশ টেলিভিশন বর্তমানে পূর্ণ মাত্রায় বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করছে। আগামী দুই থেকে তিন মাসের মধ্যে বেসরকারি টিভিগুলোও এই স্যাটেলাইট ব্যবহার শুরু করতে পারবে।

তথ্যমন্ত্রী বলেন, বিভিন্ন উদ্যোগের কারণে বেসরকারি টিভি খাতে শৃঙ্খলা ফিরে এসেছে। তবে বিদেশি অনুষ্ঠান ডাবিং করে সম্প্রচারে টেলিভিশনগুলো আইন মানছে না। এমনকি বিদেশি শিল্পীদের মাধ্যমে দেশের চ্যানেলগুলো অনুষ্ঠান নির্মাণের ক্ষেত্রেও তারা আইন অনুসরণ করছে না। এখন সেদিকে নজরদারি বাড়াবে সরকার। এসময় তিনি গুজব প্রতিরোধে বেসরকারি টেলিভিশনগুলোর ভূমিকার প্রশংসা করেন।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *