Sharing is caring!

মোহাঃ ইমরান আলী, শিবগঞ্জ থেকে \ আসন্ন ৭ মে অনুষ্ঠিতব্য শিবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহন। এই উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছে ৬১, সাধারণ আসনে ৫০২ ও সংর¶িত আসনে ১৮১জন প্রার্থী। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা সাধারণ ভোটার সামনে প্রতিশ্রæতির ঝুঁড়ি নিয়ে নির্বাচনী প্রচারণায় ব্য¯— সময় পার করছে। এই নির্বাচনী প্রতিবেদনটি ৩ পর্বে বিভক্তি। তৃতীয় পর্বে নয়ালাভাঙ্গা, উজিরপুর, ঘোড়াপাখিয়া, ছত্রাজিতপুর ও পাঁকা ইউনিয়নের নির্বাচনী প্রচারণার কিছু চিত্র তুলে ধরা হলো।
নয়ালাভাঙ্গা ইউনিয়ন:-
উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন ২ জন প্রার্থী। এরা হলেন-বিএনপি মনোনিত প্রার্থী আশরাফুল হক (ধানের শীষ), আওয়ামীলীগ মনোনিক প্রার্থী মোস্তাকুল ইসলাম পিন্টু(নৌকা)।
বিএনপি মনোনিত প্রার্থী আশরাফুল হক (ধানের শীষ):
তিনি জানান, সরকার দলীয় চেয়ারম্যান প্রার্থী ব্যাপক আচরণ বিধিমালা লক্সঘন করে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে। কিন্তু নির্বাচন কর্মকর্তারা তেমন কিছুই বলছেন না। তাছাড়া আমি বর্তমান চেয়ারম্যান। গত নির্বাচনে ভোটযুদ্ধে জয়লাভ করে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছি। কিন্তু বিভিন্ন রাজনৈতিক মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন মামলা দিয়ে আমাকে জনসাধারণের মাঝ থেকে সরিয়ে দেয়া হয়েছে। তিনি জানান, আমি চেষ্টা করেছি এবং কিছু হলেও ইউনিয়নবাসীর কিছু জনসেবা করেছি। আগামীতেও তাদের সেবা করতে চাই। আমি বিশ্বাস করি, প্রশাসন সুষ্ঠু ও নিরপে¶ একটি নির্বাচন উপহার দিবে ইউনিয়নবাসিকে। আমি সেই বিশ্বাস থেকে বলছি, আসন্ন ৭ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে আমি আবারও জয়লাভ করবো। কেননা, জনসাধারণ জানে, আমি তাদের পাশ্বে ছিলাম, আছি ও ভবিষ্যতেও থাকবো। তিনি আরো বলেন, বাল্য বিয়ে, মাদকাশক্তি, অনিয়ম, দূর্নীতি হতে দিবোনা। অতিদরিদ্র মেধাবী শি¶ার্থী আর্থিক সহায়তা প্রদান করে তাদের ভবিষ্যতের ল¶্যে পৌছে দেয়া চেষ্ঠা, রাস্তা-ঘাট মেরামতসহ বিভিন্ন সেবামূলক কাজ করবে বলে জানান তিনি।
আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মোস্তাকুল ইসলাম পিন্টু(নৌকা):
তিনি জানান, আমি দলীয় প্রার্থী হলেও ইউনিয়নবাসি আমাকে সমর্থন দিয়ে দলবল নির্বিশেষে ভোট দিয়ে জয়যুক্ত করবে। অনুষ্ঠিতব্য আগামী ৭মে নির্বাচনে আমি নির্বাচিত হলে সর্ব সাধারণের সার্বিক সহযোগিতা করার জন্য নিজেকে নিয়োজিত রাখবো। এ ইউনিয়নে আগামী ৭মে  ১১টি ভোট কেন্দ্রে ১৫ হাজার ৫২৫ পুরুষ ও ১৫ হাজার ৪০২ জন মহিলা ভোটার মোট ৩০ হাজার ৯২৭ জন ভোটার তাদের ভোটারাধীকার প্রয়োগ করবে।
উজিরপুর ইউনিয়ন:-
এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরা হলেন-আওয়ামীলীগ মনোনিত প্রার্থী দুরুল ইসলাম (নৌকা), ¯^তন্ত্র প্রার্থী ফয়েজ উদ্দিন (ঘোড়া), জাকারিয়া (আনাসর) ও নাজির হোসেন (মটর সাইকেল)। এ ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৪ হাজার ১৪৬ পুরুষ ও ৪ হাজার ২০ জন মহিলা ভোটার মোট ৮ হাজার ১৬৬ জন ভোটার তাদের ভোটারাধীকার প্রয়োগ করবে।
ঘোড়াপাখিয়া ইউনিয়ন:
এই ইউনিয়নে ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরা হলেন- ঘোড়াপাখিয়া ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ওসমান মাষ্টার (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী ইসমাইল হোসেন (ধানের শীষ), ¯^তন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ (মটর সাইকেল), মোঃ নাইমুল হক (আনারস)। এই ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৬ হাজার ৩৮১ পুরুষ ও ৬ হাজার ১৪২জন নারী ভোটার মোট ১২ হাজার ৫২৩জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবে।
ছত্রাজিতপুর ইউনিয়ন:-
এই ইউনিয়নে ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরা হলেন-আওয়ামীলীগ মনোনিত প্রার্থী গোলাম রাব্বানী ছবি (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী গোলাম মোস্তফা(ধানের শীষ), ¯^তন্ত্র প্রার্থী শামসুল হোদা (ঘোড়া), ¯^তন্ত্র প্রার্থী তফিকুল ইসলাম ও আল মোতাশিম বিল¬াহ। এই ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৭ হাজার ৭৭৬ পুরুষ ও ৭ হাজার ৫৬৬ জন নারী ভোটার মোট ১৪ হাজার ৪৩১ জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবে।
পাঁকা ইউনিয়ন:-
এই ইউনিয়নে ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরা হলেন- পাঁকা ইউনিয়নে বিএনপি মনোনিত প্রার্থী আবদুল মালেক (ধানের শীষ), আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইসমাইল হোসেন মাষ্টার (নৌকা), ¯^তন্ত্রী প্রার্থী আশফাকুর রহমান (চশমা), মজিবুর রহমান (আনারস), সাদিকুল ইসলাম (ঘোড়া), তোরিকুল ইসলাম (মটর সাইকেল)। এই ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৭ হাজার ৩০১ পুরুষ ও ৭ হাজার ২০জন নারী ভোটার মোট ১৪ হাজার ৩২১জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবে।

আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *