1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :

আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেট টাইম : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৮৯ বার পঠিত

আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা

আদিবাসীদের আত্মপরিচয়ের স্বীকৃতি জরুরি। আত্মপরিচয়ের স্বীকৃতি প্রতিষ্ঠার আন্দোলনে আদিবাসী তরুণদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। আদিবাসীদের আত্মপরিচয়ের স্বীকৃতির ক্ষেত্রে রাষ্ট্রকেও সংবেদনশীল ভূমিকা পালন করতে হবে। জাতীয় আদিবাসী পরিষদ বৃহত্তর ঢাকা কমিটি ও জনউদ্যোগ কর্তৃক আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এই কথা বলেন।
আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা ১১ আগস্ট শুক্রবার বেলা ১১টায় ঢাকার মোহাম্মদপুরস্থ ফোক সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় আদিবাসী পরিষদ বৃহত্তর ঢাকা কমিটি ও জনউদ্যোগ যৌথভাবে এই আলোচনা সভার আয়োজন করেন। বৃহত্তর ঢাকা কমিটির সভাপতি হরেন্দ্রনাথ সিং এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, আদিবাসীদের বন্ধু গবেষক ও লেখক পাভেল পার্থ, আইইডি’র সিনিয়র সমন্বয়কারী জ্যোতি চট্টোপাধ্যায়, জনউদ্যোগ জাতীয় কমিটির সদস্য সচিব তারিক হোসেন মিঠুল, জাতীয় আদিবাসী পরিষদ বৃহত্তর ঢাকা কমিটির সাধারণ সম্পাদক বিভূতী ভূষণ মাহাতো, সহ-সভাপতি রত্নেশ্বর এক্কা, দপ্তর সম্পাদক নিরালা মার্ডি, প্রচার সম্পাদক বিকাশ মাহাতো, সেচ্ছাসেবক সম্পাদক সুশন সিং, সাসু’র সাবেক সভাপতি সুবোধ এম বাস্কে, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সুমিতা রবিদাস প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা আরও বলেন, আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি প্রদান, আদিবাসীদের ভূমি সমস্যার সমাধানে সমতল আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন ও মন্ত্রণালয় গঠন, সরকারি চাকরিতে আদিবাসীদের ৫% কোটা পুর্নবহাল, আদিবাসীদের উপর সংঘটিত সকল অন্যায়, অত্যাচার, নির্যাতন, হত্যা, ধর্ষণ, উচ্ছেদ বন্ধ করা জরুরি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!