1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
ভোলাহাটে নানা প্রতিবন্ধতকা ও দারিদ্রতার মধ্যেও সফল জয়ীতাদের জীবন যুদ্ধ! চাঁপাইনবাবগঞ্জে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন নওগাঁর নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন ভোলাহাটে কৃষি বিভাগের প্রদর্শনীর উপকরণ ও যন্ত্রপাতি বিতরণ র‌্যাবের অভিযানে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মতিউর গ্রেফতার ভোলাহাটে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন গোমস্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মাদক মামলায় কলেজ ছাত্রকে ফাঁসানোর দাবিতে কানসাটে পরিবারের সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ২২৮ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে চাঁপাইনবাবগঞ্জে। জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসুচীর সুচনা হয়। চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে সুর্যোদয়ের সাথে সাথে সংসদ সদস্য,

জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, নবাবগঞ্জ সরকারী কলেজ, জেলা পরিষদ, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, যুব মহিলালীগ, সিভিল সার্জন অফিস, পানি উন্নয়ন বোর্ডসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করে। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

কর্মসূচী পালনকালে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম বার, নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু,

বীর মুক্তিযোদ্ধা ও জেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড, আব্দুস সামাদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল ওদুদসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তা ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের প্রধানগণ।

চাঁপাইনবাবগঞ্জ আ.আ.ম মেসবাহুল হক (বাচ্চু ডাঃ) স্টেডিয়ামে জেলা প্রশাসনের আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, অভিবাদন গ্রহণ এবং কুচকাওয়াজ পরিদর্শণ, বিভিন্ন উপাসনালয়ে দোয়া ও প্রার্থণাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে মহান বিজয় দিবস।

এসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারী-বেসরকারী বিভিন্নস্তরের কর্মকর্তাগণ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে, মহান বিজয় দিবস উপলক্ষে জেলার প্রধান প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ মোড় জাতীয় পতাকাসহ বিভিন্ন রংয়ের পতাকা দিয়ে সজ্জিত করা হয় এবং সরকারী ও আধাসরকারী, স্বায়ত্বশাসিত, বেসরকারী ভবন ও স্থাপনাসমূহে আলোকসজ্জা করা হয়।

সকল সরকারী ও আধাসরকারী, বেসরকারী, স্বায়িত্ব শাসিত এবং ব্যক্তি মালিকানাধিন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে সুর্যোদয়ের সাথে সাথে জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জাতির পিতার প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ মানুষ পুস্পস্তবক অর্পণ করেন।

বেলা ১১ টায় শিল্পকলা একাডেমী মিলনায়নে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত, মুক্তিযোদ্ধাগণের সুসাস্থ্য, জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বাদ জোহর সকল মসজিদে এবং সুবিধামত সময়ে মন্দির ও গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থণা করা হয়।

দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, পুস্পার্ঘ অর্পণসহ নানা কর্মসূচী পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ জেলার সংরক্ষিত আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ও ডা. গোলাম রাব্বানীসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগের এবং অংগ সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।

দুপুরে স্থানীয় সকল হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, বৃদ্ধাশ্রম, ডে-কেয়ার ও বেসরকারি এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা ও সিম্পেজিয়াম এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেয়ালিকা প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে তুলে ধরা হয়। জেলার সকল উপজেলায় মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পর্যায়ে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনও বীর শহীদদের শ্রদ্ধাঞ্জলী প্রদান ও বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!