1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবসে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের স্মৃতিসৌধে পুস্পার্ঘ অর্পণ - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
কানসাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ চাঁপাইনবাবগঞ্জে হেরোইন মামলায় দু’জনের যাবজ্জীবন কারাদন্ড জয়পুরহাটে সিন্ডিকেটের থাবা ॥ ৪৯ টাকার মুরগির বাচ্চা ৭৫ টাকায় বিক্রি চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন কঠিন রোগে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা চাঁপাইনবাবগঞ্জে বোমা তৈরীর জন্য গানপাউডার মজুদ ॥ উদ্ধারসহ আটক এক জয়পুরহাটে জমে উঠেছে ৫’শ বছরের ঐহিত্যবাহী ঘোড়া মেলা চাঁপাইনবাবগঞ্জে ছিনতাই হওয়া মোটরসাইকেল-টাকা উদ্ধারসহ গ্রেফতার-২ গাজীপুরে গরুচোর সন্দেহে ২ যুবককে পিটিয়ে হত্যা সারাদেশে ঝড়ো আবহাওয়ার পূর্বাভাস ॥ নদীবন্দরে এক নম্বর সংকেত পাবনায় জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও ইফতার

চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবসে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের স্মৃতিসৌধে পুস্পার্ঘ অর্পণ

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ১২৪ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবসে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের স্মৃতিসৌধে পুস্পার্ঘ অর্পণ

সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের আয়োজনে বুধবার সকালে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীর সেতু সংলগ্ন স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করেন, বীরমুক্তিযোদ্ধাগণ, সাংসদ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান।

 

পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা পরিষদ, সেক্টর কমান্ডার ফোরাম, ঘাদক দালাল নির্মুল কমিটি,

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, সদর উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থাসহ সরকারি-বেসরকারি দপ্তর ও সামাজিক-রাজনৈতিক সংগঠন সমুহ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম বার,

বীর মুক্তিযোদ্ধা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড আব্দুস সামাদ, মোস্তাক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল ইসলাম,

সদর উপজেলা চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থা জেলা চেয়ারম্যান এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং সামাজিক-রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। এসময় বীর মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

১৪ ডিসেম্বর, শহীদ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৫১তম শাহাদৎ বার্ষিকী। মহানন্দা নদীর পাড়ে শহীদ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের শহীদ স্থানে চাঁপাইনবাবগঞ্জ সড়ক ভবন চত্বরে অবস্থিত স্মৃতিসৌধে জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে বাংলার এই বীর সন্তানকে শ্রদ্ধা জানানো হয়েছে। এসময় জাতীয় সংগীত গেয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

শেষে বাংলার এই বীর সন্তানসহ শহীদ বুদ্ধিজীবীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দিবসটি উপলক্ষে সোনামসজিদ চত্বরে শহীদ জাহাঙ্গীরের মাজারে পুস্পার্ঘ অর্পণ, মাজার জিয়ারত, দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে জেলার মুক্তিযোদ্ধাগণ উপস্থিত হন।

উল্লেখ্য, বাঙলা মায়ের দামাল সন্তান বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের নেতৃত্বে ১৯৭১ সালের এই দিনে চাঁপাইনবাবগঞ্জ শহরের পার্শ্বে মহানন্দা নদীর তীরবর্তী গ্রাম রেহায়চর এলাকায় সংগঠিত হয় এক রক্তক্ষয়ী যুদ্ধ।

পাকহানাদার বাহিনীর সাথে সুম্মুখযুদ্ধে ধ্বংস করে দেয় শত্রু বাহিনীর ১৮টি ট্রেঞ্চ ও ২০ থেকে ২২ টি বাংকার। শত্রুমুক্ত হয় চাঁপাইনবাবগঞ্জ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!