1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত ॥ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম :

চাঁপাইবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত ॥ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ১৮০ বার পঠিত

চাঁপাইবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত ॥ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা

স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসুচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছে জেলাবাসী।

সোমবার সকালে জেলা আওয়ামীলীগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, জেলা জজশীপ, জেলা আইনজীবী সমিতি, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার, উপজেলা প্রশাসন, ‘এরফান গ্রুপ’, জেলা মহিলালীগ,

স্বেচ্ছাসেবকলীগ, জেলা যুবলীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, জাতীয় মহিলা সংস্থা, সড়ক ও জনপথ বিভাগ, ইসলামিক ফাউন্ডেশন, নবাবগঞ্জ সরকারী কলেজ, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৎস্য দপ্তর,

পল্লী বিদ্যুৎ সমিতি, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (নেসকো), জেলা মহিলা বিষয়ক কার্যালয়, জেলা শিশু একাডেমী, জেলা শিল্পকলা একাডেমী, গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়, চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক সংগঠনসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে। কর্মসূচী পালনকালে উপস্থিত ছিলেন জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম (বার),

জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মক্তিযোদ্ধা আলহাজ¦ রুহুল আমিন, ডা. গোলাম রাব্বানী, সদর আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, বীর মক্তিযোদ্ধা আলহাজ¦ মো. মোস্তাক হোসেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শংকর কুমার কুন্ড, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ,

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ সিকদার, সাধারণ সম্পাদক ডাক্তার সাঈফ জামান আনন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস প্রধানগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আলোচনা সভা হয়। জাতীয় মহিলা সংস্থা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয় এবং আলোচনা সভা হয়।

জাতীয় শোক দিবসে সকালে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলমসহ অন্যরা। দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ প্রধান ডাকঘরের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি দেন কর্মকর্তা কর্মচারীরা। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ, জেলা মহিলালীগ, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ।

এছাড়া জেলা আওয়ামীলীগ ও অংগসংগঠনের আয়োজনে কোরআনখানি, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসুচী পালন করা হয়। এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস এর প্রবেশদ্বারে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। এসময় জেলা প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জাতীয় শোক দিবসে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে।

জেলা শিশু একাডেমী ও জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে জেলার শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন কোরআনখানি, মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে।

এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে পতাকা উত্তোলন, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এদিকে, নানা কর্মসুচীর মধ্য দিয়ে জেলার সকল উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!