1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শান্তিপূর্ণ পরিবেশে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন ॥ ফলাফল ঘোষণা - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :

শান্তিপূর্ণ পরিবেশে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন ॥ ফলাফল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ২৭৪ বার পঠিত

শান্তিপূর্ণ পরিবেশে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন ॥ ফলাফল ঘোষণা

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত ৫টি কেন্দ্রে ভোটগ্রহন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ-১ সদর আসনের ভোট গ্রহন হয় কালেক্টরেট গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়ে। ২০৬ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ২০৫ জন ভোটার। জেলা পরিষদের ১ আসনে সাধারন সদস্য পদে আব্দুল জলিল ফ্যান প্রতীকে ১২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল হাকিম (সাবেক সদস্য) হাতি প্রতীকে পেয়েছেন ৭২ ভোট।

২নং আসন নাচোলে মোট ভোটার ৬৮ জন। এ আসনে তরিক উজ জামান সুমন তালা প্রতীকে ৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারুল ইসলাম টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১৯ ভোট। ৩নং আসন গোমস্তাপুরে মোট ভোটার ১২০ জন। এ আসনে ৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তালা প্রতীকের কবির আহম্মদ খাঁন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোখসেদুর রহমান হাতি প্রতীকে পেয়েছেন ৪৩ ভোট।

ভোলাহাট ৪নং আসনে হোসনে আরা পাখি হাতি প্রতীকে ২৩ ভোট পেয়ে বেসরকারিভাবে সাধারন সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হারুন আর রশিদ টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১৬ ভোট। জেলা পরিষদের ৫নং আসন শিবগঞ্জে মোট ভোটার ছিল ২১০ জন। এ আসনে আব্দুস সালাম তালা প্রতীকে ১১৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দীন হাতি প্রতীকে পেয়েছেন ৯১ ভোট। সংরক্ষিত মহিলা আসন-১ (সদর ও নাচোল) এ তাসলিমা খাতুন হরিণ প্রতীকে ১৫৭ ভোট পেয়ে বেসকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি সদরে ১১৩ ভোট ও নাচোলে পান ৪৪ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজলেমা ফুটবল প্রতীকে পেয়েছেন ১১৫ ভোট (সদরে ৯১ ও নাচোলে ২৪ ভোট)। সংরক্ষিত মহিলা আসন-২ (শিবগঞ্জ, ভোলাহাট, গোমস্তাপুর) সাবিহা শবনম ফুটবল প্রতীকে ১৯৬ (শিবগঞ্জে-৯২, ভোলাহাটে-৩৮ ও গোমস্তাপুর-৬৬) ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামীমী জাহান পেয়েছেন ১৭৭ ভোট (শিবগঞ্জে-১০৯, ভোলাহাটে-১৭ ও গোমস্তাপুর-৫১)। নির্বাচনে সাধারন সদস্য পদে ২০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করে। একক প্রার্থী হওয়ায় জেলা পরিষদ চেয়ারম্যান পদে ভোটগ্রহন হয়নি। একক প্রার্থী হিসেবে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন সোমবার ১৪ নভেম্বর অনুষ্ঠিত হয়। নির্বাহী ম্যজিষ্ট্রেটসহ পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। উল্লেখ্য, চলতি বছরের ১৭ অক্টোবর ভোটগ্রহন করার কথা থাকলেও এক নারী প্রার্থী হাইকোর্টে রীট দাখিল করায় গত ২৬ সেপ্টেম্বর স্থগিত ঘোষনা করে উচ্চ আদালত। ১৫ অক্টোবর আদালতের বিচারিক কাজ শেষে জেলা পরিষদের নির্বাচনের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়। উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন ১৪ নভেম্বর অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!